সেরা ৫টি কোম্পানির বৃহস্পতিবার লভ্যাংশ ঘোষণা

1
8270

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫টি কোম্পানির কর্তৃপক্ষ বৃহস্পতিবার লভ্যাংশ ঘোষণা করেছে। বিস্তারিত নিচে-

এমজেএল : মবিল যমুনা বাংলাদেশ (এমজেএল) লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৪৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির আগামী ২৬ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম), রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

রংপুর ফাউন্ড্রি : পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৩ লভ্যাংশ নগদ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩ টাকা ৯২ পয়সা।

একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৩ টাকা ৭২ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ১৪ ডিসেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

বারাকা পাওয়ার লিমিটেড : পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ।

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৬৩ পয়সা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২০ টাকা ১২ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ১৪ ডিসেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

বেঙ্গল উইন্ডসোর লিমিটেড : পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৫ পয়সা।

একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৬ টাকা ২৮ পয়সা। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর। তবে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন পরে জানানো হবে বলে জানিয়েছে কোম্পানিটি।

এএমসিএল প্রাণ লিমিটেড : পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৮৭ পয়সা।

একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৭১ টাকা ৭২ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ ডিসেম্বর, রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here