সেপ্টেম্বরেই দেশজুড়ে থ্রিজি সেবা

0
476
btrc- 1স্টাফ রিপোর্টার : সেপ্টেম্বর মাসের মধ্যে দেশ জুড়ে থ্রিজি সেবার সুফল পাবেন মানুষ। এজন্য ইন্টারনেটের ব্যান্ডউইথের দাম কমিয়ে আনা হচ্ছে। মঙ্গলবার সকালে রাজধানীর রূপসী বাংলা হোটেলে এডিএফ-১০ এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।
এশিয়া প্যাসিফিক টেলিকমিউনিকেশন অ্যান্ড আইসিটি ডেভেলপমেন্ট ফোরামের (এডিএফ-১০) উদ্বোধনী অনুষ্ঠানে ইন্টারনেটের ব্যান্ডউইথের দাম কমিয়ে আনা হচ্ছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন। অন্যদিকে অনুষ্ঠানে উপস্থিত বিটিআরসি’র চেয়ারম্যান সুনীল কান্তি বোস বলেছেন, সেপ্টেম্বর মাসের মধ্যেই দেশের মানুষ থ্রিজি সেবার সুফল পেতে শুরু করবে।  ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী এবং বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান সাংবাদিকদের এসব কথা বলেন।

বিটিআরসি’র চেয়ারম্যান বলেন, থ্রিজি নিলামের পর দেশের প্রায় সবগুলি অপারেটর থেকেই এই সেবা চালু করা গেলে দেশের জনশক্তি উন্নয়নে থ্রিজি নেটওয়ার্ক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আর আগামী সেপ্টেম্বরের মধ্যে দেশজুড়ে এই সেবা চালু করা সম্ভব হবে।

এ সময় ‘দেশে ইন্টারনেটের সহজলভ্যতাকে সরকার প্রাধান্য দিচ্ছে’ এই কথা জানিয়ে টেলিযোগাযোগমন্ত্রী বলেন, ইন্টারনেট সহজলভ্য করতে ব্যান্ডউইথের দাম কমিয়ে তথ্যকে আরো সহজলভ্য করতে সরকার কাজ করছে।

অনুষ্ঠানে আইসিটি মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম খান, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব আবু বকর সিদ্দিক, এশিয়া প্যাসিফিক টেলিকমিউনিটির (এপিটি) সেক্রেটারি জেনারেল তসিউকি ইয়ামাদা প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here