সেকেন্ড সাসটেইনেবল অ্যাপারেল ফোরাম ৫ নভেম্বর শুরু

0
237
রাজধানীর সোনারগাঁও হোটেলে সোমবার সংবাদ সম্মেলনে বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক

স্টাফ রিপোর্টার : বাংলাদেশের পোশাক শিল্পের টেকশই অগ্রযাত্রা নিশ্চিত করতে আগামী ৫ নভেম্বর শুরু হচ্ছে ‘সেকেন্ড সাসটেইনেবল অ্যাপারেল ফোরাম’। রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি, বসুন্ধরায় ফোরাম অনুষ্ঠিত হবে। যৌথভাবে ফোরামের আয়োজন করছে বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জ (বিএই) ও বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচার অ্যান্ড এক্সপোর্টারর্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ)।

রাজধানীর সোনারগাঁও হোটেলে সোমবার সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক। এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত শার্লটা স্লাইটার, বিজিএমইএর সহ-সভাপতি (অর্থ) মোহাম্মদ ফিরোজ, ব্র্যান্ড এইচ অ্যান্ড এমের কান্ট্রি ম্যানেজার জিয়াউর রহমান প্রমুখ।

সেকেন্ড সাসটেইনেবল অ্যাপারেল ফোরামের টাইটেল স্পন্সর নেদারল্যান্ডস দূতাবাস ও পৃষ্ঠপোষক পোশাক প্রস্তুতকারী বিশ্বখ্যাত ব্র্যান্ড এইচ অ্যান্ড এম।

অনুষ্ঠানে বিজিএমইএ সভাপতি বলেন, পোশাক শিল্পের জন্য সাসটেনিবিলিটি (টেকসই) কোনো পছন্দ নয়, অত্যাবশ্যকীয়। দেশের পোশাক শিল্পকে টেকসই করতে ‘সেকেন্ড সাসটেইনেবল অ্যাপারেল ফোরাম’ আয়োজন করা হচ্ছে।

ঢাকায় নিযুক্ত নেদারল্যান্ড রাষ্ট্রদূত হ্যারি ভ্যারওয়ে বলেন, বাংলাদেশের পোশাক শিল্পে এরই মধ্যে ব্যাপক পরিবর্তন হয়েছে। বিশ্বসেরা পোশাক কারখানা এখন এ দেশে। বাংলাদেশের পোশাক শিল্পের অগ্রযাত্রার সহযাত্রী হিসেবে নেদারল্যান্ডস পাশে থাকতে চায়। টেকসই পোশাক শিল্পের জন্য এক সঙ্গে কাজ করা সবার দায়িত্ব।

সংবাদ সম্মলনে বলা হয়, এই ইভেন্টে একটি টেকসই সেন্টার স্থাপন করা হবে, যেখানে দেশের পোশাক কারখানাগুলোর উদ্ভাবন এবং পোশাকখাতে ব্যবহৃত নিত্য নতুন টেকনোলজি প্রদর্শিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here