স্টাফ রিপোর্টার: ৬ জুন, বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ সূচকে আবারও বুলিশ ক্যান্ডেল দেখা গেছে। আজ দিনের শুরু থেকেই সূচকে বাই প্রেশার লক্ষ্য করা যায়। তবে বেলা ১২টা ৩০ মিনিটের পর বাই প্রেশার পরিপূর্ণতা পায়। লেনদেনকারীদের সমাগমে সূচক আজ ৫১.৯৬ পয়েন্ট বা ০.৯৭% বেড়ে বুলিশ ক্যান্ডেল তৈরি করে।

টেকনিক্যাল এনালাইসিসের হেইকিন আশি চার্ট অনুযায়ী মার্কেট মেজোর সাপোর্টে বাধাগ্রস্থ হয়ে নিউট্রাল ক্যান্ডেল তৈরি করেছে। বাজেটকে কেন্দ্র করে আগামীতে ‘W’ প্যাটার্ন গঠন করে খানিকটা উপরে উঠে যাওয়ার সম্ভাবনা আছে মার্কেটের।

বিশ্লেষণে দেখা যায়, হাইয়ার ট্রেন্ড বজায় রেখে ডাউন-ট্রেন্ডে আছে মার্কেট। সুতরাং ‘W’ প্যাটার্ন গঠন করে বুলিশ গতিধারা তৈরি করলেও হাইয়ার ট্রেন্ডে বাধাগ্রস্থ হবে মার্কেট।

বুধবার ডিএসইতে ৪৫৬ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে যা আগের দিনের চেয়ে প্রায় ৭৪ কোটি ১৩ লাখ টাকা বেশি। মঙ্গলবার ডিএসইতে ৩৮২ কোটি ৩০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৭৮টির, কমেছে ১০৪টির। আর অপরিবর্তিত রয়েছে ৫৫টি কোম্পানির শেয়ার দর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here