সিমেন্ট খাতে বৃহস্পতি, উত্থানে লেনদেন

2
1908

স্টাফ রিপোর্টার : সিমেন্ট খাতের প্রতিষ্ঠানগুলোয় বৃহস্পতি চলছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) তালিকাভূক্ত ৭টি কোম্পানিরই শেয়ারদর বৃহস্পতিবার উত্থানের মধ্যদিয়ে শেষ হয়েছে। ডিএসইর ওয়েবসাইটে কোম্পানিগুলোর শেয়ারদর পর্যবেক্ষণে এমন তথ্য জানা গেছে।

সিমেন্ট খাতের কোম্পানির মধ্যে ৩রা ডিসেম্বর এমআই সিমেন্টের দর সবচেয়ে বেশি বেড়েছে। দর পরিবর্তনের দিক থেকে এরপর রয়েছে যথাক্রমে প্রিমিয়ার সিমেন্ট, কনফিডেন্স সিমেন্ট, আরামিট সিমেন্ট, মেঘনা সিমেন্ট, লাফার্জ সুরমা সিমেন্ট ও হাইডেলবার্গ সিমেন্ট।

এমআই সিমেন্ট : শেয়ারটির দর ৭ টাকা ৬০ পয়সা বেড়েছে। এর ফলে পরিবর্তন হয়েছে ৯ দশমিক ০২ শতাংশ। যা সার্কিটব্রেকারের কাছাকাছি। শেয়ারটির লেনদেন শুরু হয় ৮৫ টাকায় এবং সর্বশেষ লেনদেন হয়েছে ৯১ টাকা ৯০ পয়সায়। আগের দিন ক্লোজিং প্রাইস ছিল ৮৪ টাকা ৩০ পয়সা।

প্রিমিয়ার সিমেন্ট :  ৬ টাকা ৪০ পয়সা বেড়েছে। এর ফলে পরিবর্তন হয়েছে ৮ দশমিক ১৯ শতাংশ। শেয়ারটির লেনদেন শুরু হয় ৮৪ টাকায় এবং সর্বশেষ লেনদেন হয়েছে ৮৪ টাকা ৫০ পয়সায়। আগের দিন ক্লোজিং প্রাইস ছিল ৭৮ টাকা ১০ পয়সা।

কনফিডেন্স সিমেন্ট :  ৫ টাকা ৯০ পয়সা বেড়েছে। এর ফলে পরিবর্তন হয়েছে ৭ দশমিক ১০ শতাংশ। শেয়ারটির লেনদেন শুরু হয় ৭৯ টাকা ৬০ পয়সায় এবং সর্বশেষ লেনদেন হয়েছে ৮৯ টাকায়। আগের দিন ক্লোজিং প্রাইস ছিল ৮৩ টাকা ১০ পয়সা।

আরামিট সিমেন্ট :  ২ টাকা ৫০ পয়সা বেড়েছে। এর ফলে পরিবর্তন হয়েছে ৬ দশমিক ৯১ শতাংশ। শেয়ারটির লেনদেন শুরু হয় ৩৬ টাকা ৩০ পয়সায় এবং সর্বশেষ লেনদেন হয়েছে ৩৮ টাকা ৭০ পয়সায়। আগের দিন ক্লোজিং প্রাইস ছিল ৩৬ টাকা ২০ পয়সা।

মেঘনা সিমেন্ট :  ৬ টাকা ৭০ পয়সা বেড়েছে। এর ফলে পরিবর্তন হয়েছে ৬ দশমিক ৭৩ শতাংশ। শেয়ারটির লেনদেন শুরু হয় ১০১ টাকা ৯০ পয়সায় এবং সর্বশেষ লেনদেন হয়েছে ১০৬ টাকা ৩০ পয়সায়। আগের দিন ক্লোজিং প্রাইস ছিল ৯৯ টাকা ৬০ পয়সা।

লাফার্জ সুরমা :  ৩ টাকা ৯০ পয়সা বেড়েছে। এর ফলে পরিবর্তন হয়েছে ৪ দশমিক ৭৮ শতাংশ। শেয়ারটির লেনদেন শুরু হয় ৮১ টাকা ৪০ পয়সায় এবং সর্বশেষ লেনদেন হয়েছে ৮৫ টাকা ৫০ পয়সায়। আগের দিন ক্লোজিং প্রাইস ছিল ৮১ টাকা ৬০ পয়সা।

হাইডেলবার্গ সিমেন্ট :  ১৬ টাকা ২০ পয়সা বেড়েছে। এর ফলে পরিবর্তন হয়েছে ২ দশমিক ৮৯ শতাংশ। শেয়ারটির লেনদেন শুরু হয় ৫৬৯ টাকা ৭০ পয়সায় এবং সর্বশেষ লেনদেন হয়েছে ৫৭৬ টাকা ৯০ পয়সায়। আগের দিন ক্লোজিং প্রাইস ছিল ৫৬০ টাকা ৭০ পয়সা।

(এ. হোসাইন/দৈনিক স্টকবাংলাদেশ)

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here