স্টাফ রিপোর্টারঃ সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) ব্যবস্থাপনা পরিচালক হলেন শুভ্র কান্তি চৌধুরী, এফসিএ। মঙ্গলবার সিডিবিএলের আবেদনের প্রেক্ষিতে বিএসইসির কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়।

আগামী দুই বছরের জন্য সিডিবিএলের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে শুভ্র কান্তি চৌধুরীকে নিয়োগের বিষয়টি অনুমোদন করেছে বিএসইসি। চলতি বছরের ১ ফেব্রুয়ারি থেকে তার নির্ধারিত দুই বছর শুরু হবে।

প্রাইম গ্রুপে চাকরির মাধ্যমে কর্ম জীবন শুরু করেন শুভ্র কান্তি চৌধুরি। সেখান থেকে ট্রান্সকম গ্রুপ এবং পরবর্তীতে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড একচেঞ্জ কমিশনে (বিএসইসি) যোগদান করেন। সেখানে তিনি সংস্থাটির নির্বাহী পরিচালক পদেও দায়িত্ব পালন করেন। এরপর ফিন্যান্স ডিরেক্টর হিসেবে যোগদান করেন হোটেল রেডিসন ব্লু ঢাকায় । এরপর প্রধান অর্থ কর্মকর্তা ( সিএফও) হিসেবে সিডিবিএলে যোগ দেন।

অতঃপর তিনি দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক একচেঞ্জে প্রধান অর্থ কর্মকর্তা হিসিবে যোগ দেন। সেখানে কিছুদিন সিএফও’র সঙ্গে ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেন। এরপর সিডিবিএলের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেন। গত নভেম্বর থেকে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করে আসছিলেন। মঙ্গলবার কমিশন সভায় তাকে আগামী ২ বছরের জন্য প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক হিসেবে অনুমোদন দেওয়া হয় যা আগামী ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here