স্টাফ রিপোর্টার : সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের ৩১ ডিসেম্বর ২০১৭ সালের নিরীক্ষিত হিসাব অনুযায়ী আয় বেড়েছে ৩৭.৪ শতাংশ, যার পরিমাণ ৭৬৬ মিলিয়ন টাকা। একই সঙ্গে কোম্পানির কর্তৃপক্ষ বৃহস্পতিবার চলতি বছরে ১০০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

এ বিষয়ে সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান মি. গ্যাভিন জে ওয়াকার জানান, বিগত দুই বছরের তুলনায় বিক্রয় বৃদ্ধি পেয়েছে ৬০ শতাংশের বেশি এবং আয় বৃদ্ধি পেয়েছে দ্বিগুনেরও বেশি।

কোম্পানি সূত্রে জানা গেছে, ২০১৭ সালে বিক্রয় ২৩% বৃদ্ধি পেয়ে ১১.১ বিলিয়ন টাকায় উন্নীত হয়েছে। ২০১৭ সালে পরিচালন মুনাফা বৃদ্ধি পেয়েছে ২৭%। পরিচালন মার্জিন বিগত বছরের তুলনায় ১০.৪% হতে বৃদ্ধি পেয়ে ১০.৭% হয়েছে।

সিঙ্গার যথারীতি পরিচালন ব্যয় নিয়ন্ত্রনে কাজ করছে এবং পরিচালন ব্যয় ১৮.৪% হতে হ্রাস পেয়ে ২০১৭ সালে ১৭.৭% হয়েছে। কর পরবর্তী মুনাফা ৩৭% বৃদ্ধি পেয়ে ৭৪৬ মিলিয়ন টাকায় উন্নীত হয়েছে এবং শেয়ার প্রতি আয় একই হারে বৃদ্ধি পেয়ে ৯.৭৯ টাকায় উন্নীত হয়েছে। চলতি বছরে ১০০% নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে অর্থাৎ ৭৬৬ মিলিয়ন টাকা যা বিগত বছরের তুলনায় ৪৩% বেশি।

এ বিষয়ে সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান মি. গ্যাভিন জে ওয়াকার জানান, বিগত দুই বছরের তুলনায় বিক্রয় বৃদ্ধি পেয়েছে ৬০% এর অধিক এবং আয় বৃদ্ধি পেয়েছে দ্বিগুনেরও বেশী। ফলাফল সিঙ্গার বাংলাদেশ লিমিটেডকে বাংলাদেশের নেতৃস্থানীয় আন্তর্জাতিক ব্রান্ড হিসেবে স্বীকৃতি দিয়েছে। ২০১৮ এবং আগত দিনগুলোতে দ্রুত সম্প্রসারনশীল ও সম্ভাবনাময় ক্ষেত্রকে কাজে লাগাতে আমরা রিটেইল ও হোলসেল ব্যবসা সম্প্রসারনের পরিকল্পনা করছি।

মি. ওয়াকার আরো জানান, সিঙ্গার ১৯৮৩ সাল থেকে একটি পাবলিক লিমিটেড কোম্পানি এবং এখন পর্যন্ত গৃহে ব্যবহার্য সামগ্রীর একমাত্র কোম্পানি হিসেবে ষ্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত। সিঙ্গার বাংলাদেশে ব্লু চিপ বহুজাতিক কোম্পানি হিসেবে সমাদৃত।

সিঙ্গার বাংলাদেশ : ৩৮০টি নিজস্ব বিক্রয়কেন্দ্রের মাধ্যমে সিঙ্গার বাংলাদেশের বৃহত্তম ভোগ্যপণ্যের বিক্রেতা। সিঙ্গার এ অঞ্চলে ১৯০৫ সাল থেকে বাণিজ্যিক কার্যক্রম পরিচালনা করে আসছে। সেলাই মেশিন ও কিস্তিতে বিক্রয় কার্যক্রমের জন্য সিঙ্গার সুবিখ্যাত।

বর্তমানে সিঙ্গার বাংলাদেশ নিজস্ব ব্যান্ডের পণ্য ছাড়াও অন্যান্য পণ্য বিক্রয় করছে। এছাড়া রয়েছে প্রায় ৫০০ ডিলার। সিঙ্গার বাংলাদেশের ৫৭% শেয়ার ধারণ করছে নেদারল্যান্ডস্ ভিত্তিক রিটেইল হোল্ডিংস্ বিহোল্ড বি.ভি. এবং এই কোম্পানীর শেয়ার ঢাকা ও চট্টগ্রম স্টক এক্সচেঞ্জে ট্রেড হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here