সিঙ্গারের মালিকানায় আসছে আরডাচ বিভি

0
596

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত সিঙ্গার বাংলাদেশের মালিকানায় আসছে নেদারল্যান্ড ভিত্তিক কোম্পানি আরডাচ বিভি। এর জন্য কোম্পানিটি রিটেইল হোল্ডিংসের কাছে থাকা কোম্পানিটির সকল শেয়ার কিনবে।

গত ২২ মার্চ অনুষ্ঠিত সিঙ্গারের পর্ষদ সভায় এই সিদ্ধান্ত অনুমোদন হয়েছে। এই দিনই রিটেইল হোল্ডিংস এশিয়া সিঙ্গারকে এই চুক্তির বিষয় চিঠি দিয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, রিটেইল হোল্ডিংসের কাছে সিঙ্গার বাংলাদেশের ৫৬.৯৯ শতাংশ অর্থাৎ ৪ কোটি ৩৭ লাখ ৭ হাজার ১৮৩টি শেয়ার রয়েছে। তারা এই সব শেয়ার বিক্রির জন্য নেদারল্যান্ডের আরডাচ বিভির সঙ্গে চুক্তি করেছে। অর্থাৎ আরডাচ বিভি সব শেয়ার কিনে নিবে। এতে সিঙ্গারের মালিকানায় রিটেইল হোল্ডিং আর থাকছে না। তবে শেয়ারের মূল্য প্রকাশ করা হয়নি।

কোম্পানিটি আরো জানায়, সিঙ্গারের পূর্ণ মালিকানায় আরডাচ বিভি যুক্ত হলেও শেয়ারহোল্ডিং প্যাটার্নে কোন পরিবর্তন হবে না। আরডাচ বিভি রিটেইল হোল্ডিংসের মতোই কো্পানির মূল শেয়ারধারক হিসেবে সকল ক্ষমতা পাবে। এছাড়া কোম্পানির ব্যবসায় কোন পরিবর্তন হবেনা। ‘সিঙ্গার’ ট্রেডমার্কেই ব্যবসা পরিচালনা হবে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে গত ১ মার্চ অনুষ্ঠিত পর্ষদ সভায় সিঙ্গার বাংলাদেশ লিমিটেড বিনিয়োগকারীদের ৩১ ডিসেম্বর, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৩০ শতাংশ স্টক ডিভিডেন্ডের সুপারিশ করেছে।

জানা যায়, সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১১.৯৬ টাকা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৯.৭৯ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ২৩ এপ্রিল, সকাল সাড়ে ১০টায় সিঙ্গার ফ্যাক্টরি, সাভার, ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ মার্চ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here