সিঙ্গারের বোনাস শেয়ার অনুমোদন

0
477
ঢাকার সাভারে সিঙ্গার ফ্যাক্টরিতে সিঙ্গার বাংলাদেশ লিমেটেডের চেয়ারম্যান ড. ফাতেহ কামাল এবিচলিওগলু সভাপতিত্ব করেন

স্টাফ রিপোর্টার : সিঙ্গার বাংলাদেশ লিমেটেডের ৩৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) মঙ্গলবার ঢাকার সাভারে সিঙ্গার ফ্যাক্টরিতে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সিঙ্গার বাংলাদেশ লিমেটেডের চেয়ারম্যান ড. ফাতেহ কামাল এবিচলিওগলু সভাপতিত্ব করেন।

সভায় চেয়ারম্যান জানান, আর্চেলিকের (কচ হোল্ডিংস, তুরস্ক) সাবসিডিয়ারী আর্ডাচ বি ভি ৩ এপ্রিল রিটেইল হোল্ডিংস বিহোল্ড বি ভি কে অধিগ্রহণ করে। অধিগ্রহণের পর আর্চেলিক কোম্পানিটির চূড়ান্ত স্বত্ব লাভ করেছে।

চেয়ারম্যান ফাতেহ কামাল এবিচলিওগলু বলেন, বাংলাদেশ এখন বিশ্বে দ্রুততম অর্থনৈতিক প্রবৃদ্ধির দেশগুলোর অন্যতম। মধ্য এবং দীর্ঘমেয়াদী প্রবৃদ্ধি আরও দ্রুততর হবে। আমরা আমাদের বৈশ্বিক অভিজ্ঞতা, দক্ষতা এবং জ্ঞানের সঙ্গে বাজারে সিঙ্গার বাংলাদেশের শক্তিশালী অবস্থান ও ব্র্যান্ডের ভাবমূর্তির সমন্বয়ে স্থানীয় বাজারের চাহিদা পূরণে পণ্য তৈরী করবো। আমাদের লক্ষ্য- প্রধান প্রধান পণ্য ক্যাটাগরীতে বাজারে শীর্ষস্থান অর্জন করা।

তিনি আরও বলেন, ২০১৮ সাল কোম্পানীর সাফল্যের বছর, আলোচ্য বছরে বিভিন্ন প্রোডাক্ট ক্যাটাগরিতে রেকর্ড বিক্রি হয়েছে। ২০১৮ সালের বিক্রয় ২৪% বৃদ্ধি পেয়ে ১৩.৭ বিলিয়ন টাকায় উন্নীত হয়েছে। কর পরবর্তী মুনাফা ২৩% বৃদ্ধি পেয়ে ৯২০ মিলিয়ন টাকায় উন্নীত এবং শেয়ার প্রতি আয় ১২ টাকা হয়েছে। সভায় উপস্থিত শেয়ারহোল্ডররা ২০১৮ সালের জন্য ৩০ শতাংশ বোনাস শেয়ার অনুমোদন করেন।

সাংহাই সনলু সাংলিং এন্টারপ্রাইজ গ্রুপ কোম্পানী লিমিটেড (১০%) এবং সানম্যান কর্পোরেশন লিমিটেডের (৬.১৭%) কাছ থেকে ইন্টারন্যাশনাল অ্যাপ্লায়েন্সেস লিমিটেডের মোট ১৬.১৭% শেয়ার ক্রয় করেছে সিঙ্গার বাংলাদেশ লিমিটেড। ফলে ইন্টারন্যাশনাল অ্যাপ্লায়েন্সেস লিমিটেড সিঙ্গারের শতভাগ মালিকানাধীন সাবসিডিয়ারিতে পরিণত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here