সিএসই’র চেয়ারম্যান হলেন আবদুল মজিদ

0
789

CSE- president 1স্টাফ রিপোর্টার : চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)’র প্রথম চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সাবেক সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আব্দুল মজিদ। শনিবার রাতে ডিমিউচ্যুয়ালাইজেশন অ্যাক্ট অনুযায়ী সিএসইর পরিচালনা পর্ষদ সর্বসম্মতিক্রমে আবদুল মজিদকে চেয়ারম্যান করার সিদ্ধান্ত গ্রহণ করে। এ তথ্য নিশ্চিত করেছেন সিএসই’র জনসংযোগ কর্মকর্তা সানজিদা পারভিন।

তিনি জানান, শনিবার রাতে চট্টগ্রাম সিএসই ভবনে পরিচালনা পর্ষদের সব সদস্যের উপস্থিতিতে অনুষ্ঠিত বৈঠকে আবদুল মজিদকে চেয়ারম্যান নির্বাচন করা হয়।

স্টক এক্সচেঞ্জের মালিকানা থেকে ব্যবস্থাপনা পৃথককরণ বা ডিমিউচুয়ালাইজেশনের পর এটাই প্রথম নির্বাচন। আগের ব্যবস্থায় গত বছরের ডিসেম্বরে ‘শেষ নির্বাচনে’ জয়ী দ্বিতীয়বারের মতো সিএসইর সভাপতির দায়িত্ব পেয়েছিলেন আল মারুফ খান।

নতুন নিয়মে স্টক এক্সচেঞ্জের ১৩ সদস্যের পরিচালনা পর্ষদে স্বতন্ত্র পরিচালক হবেন ৭জন। চারজন পরিচালক আসবেন শেয়ারধারী বিনিয়োগকারীদের মধ্যে থেকে। ১ জন কৌশলগত বিনিয়োগকারী পরিচালক ও একজন ব্যবস্থাপনা পরিচালক থাকবেন।

এর আগে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)’র ৪ জন পরিচালক নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে পরিচালক পদে নির্বাচিত হয়েছেন ইএসপিআই সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মির্জা সালমান ইস্পাহানি, লঙ্কাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুল আনম চৌধুরী, আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন, এবং বী রিচ লিমিটেডের চেয়ারম্যান ও সিইও মো. শামসুল ইসলাম।

সিএসইর ১১৩ জন সদস্যের ভোটগ্রহণের মাধ্যমে এ চার পরিচালক নির্বাচিত হয়েছেন। নির্বাচিতদের মধ্যে সর্বোচ্চ ভোট পেয়েছেন মির্জা সালমান ইস্পাহানি। তিনি পেয়েছেন ৯২ ভোট, নির্বাচিত অন্য পরিচালকদের মধ্যে মোহাম্মদ কামরুল আনম চৌধুরী পেয়েছেন ৮৬ ভোট, মোহাম্মদ মহিউদ্দিন পেয়েছেন ৫৮ ভোট এবং মো. শামসুল ইসলাম পেয়েছেন ৫৭ ভোট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here