সিএসআর গঠনের আহ্বান গভর্ণরের

0
614

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ব্যাংকের গভর্ণর ড. আতিউর রহমান রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোকে সামাজিক দায়বদ্ধতা তহবিল (সিএসআর) গঠনের আহ্বান জানিয়েছেন। একইসঙ্গে এ খাতের ব্যয়ে অনুমতি দিতে সরকারের প্রতি অনুরোধ জানান তিনি।

রাজধানীর মিরপুরে শনিবার (১লা আগষ্ট) বাংলাদেশ ব্যাংক রেমিটেন্স অ্যাওয়ার্ড-২০১৪ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আতিউর রহমান বলেন, সিএসআর গঠনে রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলো এগিয়ে আসলে দেশের উপকার হবে। এককভাবে বা কয়েকটি ব্যাংক মিলে একটি স্কিল ডেভেলপমেন্ট সেন্টার গড়ে তুলতে পারে। সরকারের প্রতি তিনি অনুরোধ জানিয়ে বলেন, রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোকে সিএসআর গঠনে আগের মতই অনুমতি দেয়া হোক।

তিনি বলেন, এশিয়ান ডেভলপমেন্টের সহায়তায় আমরা স্কিল ডেভেলপমেন্ট প্রশিক্ষণে একটি প্রকল্প শুরু করতে যাচ্ছি। প্রতিষ্ঠানগুলোর নিকট এ বিষয়ে প্রস্তাব আহ্বান করা হয়েছে। শীঘ্রই এর সিদ্ধান্ত জানানো যাবে।

বিদেশগামী শ্রমিকরা সহজ শর্তে ঋণ পেতে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তাদের প্রতি নতুন নতুন এসএমই প্রকল্প উদ্ভাবনেরও আহ্বান জানান ড. আতিউর। তিনি বলেন, প্রবাসীদের বিনিয়োগের সুবিধার্থে টাকার বন্ড চালু করা হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- ডেপুটি গভর্নর এসকে সুর চৌধুরী, আবু হেনা রাজী হাসান, নাজনীন সুলতানা, বিভিন্ন ব্যাংকের প্রধান নির্বাহী, প্রতিনিধি এবং রেমিটেন্স অ্যাওয়ার্ড বিজয়ী প্রবাসীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here