সাফল্যে ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স ‘প্রথম স্থানে’

0
4029
NLI 1স্টাফ রিপোর্টার : ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড চলতি বছরে ৭৩৮ কোটি টাকার ব্যবসা করেছে। যা গত বছর এবং ২০১২ সালের তুলনায় অনেক বেশি। ব্যবসায়িক সাফল্যে বাংলাদেশে লাইফ ইন্সুরেন্সের ক্ষেত্রে প্রথম স্থান অধিকার করেছে। যে কারণে কোম্পানি ২০১৪ হিসাব বছরের জন্য ৪৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করতে পেরেছে।
ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডডের ৩১ তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) রোববার সাধারণ বিনিয়োগকারীরা এসব কথা বলেন। রাজধানীর কারওয়ান বাজারে এনএলআই টাওয়ারে এজিএম অনুষ্ঠিত হয়েছে।
আওয়ামী লীগের সংসদ সদস্য, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি ও বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান মোরশেদ আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বাইস চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম চৌধুরী, কোম্পানি সেক্রেটারি মো. আব্দুল ওহাব মিয়ান, সাধালন বিনিয়োগকারীসহ আরো অনেকে।
00 0সভায় বক্তারা আরো বলেন, ২০১৪ সালে কোম্পানি ২৯১ কোটি ৯১ লাখ টাকা অন্যখাতে আয় বেড়েছে। লাইফ ও জেনারেল ইন্সুরেন্স খাতে ৬৮ কোটি টাকার সম্পদ নিয়ে ব্যবসা করে এখন কোম্পানির সম্পদ দাঁড়িয়েছে ৬৬৮ কোটি টাকা। কোম্পানি ব্যবসায়িক পলিসিতে আয় অনুযায়ী জেনারেল ইন্সুরেন্সে বিরল এবং বাংলাদেশে দৃষ্টান্ত স্বরুপ বলে উল্লেখ করেন তারা।
৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৪ হিসাব বছরের জন্য ৪৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি। উপস্থিত বিনিয়োগকারী সবার সম্মতি ক্রমে তা পাশ করা হয়।
এর আগে ২০১৩ সালে কোম্পানিটি ২০ শতাংশ নগদ ও ৩৮ শতাংশ স্টক লভ্যাংশ দেয়। ২০১২ সালে দেয় ৩০ শতাংশ নগদ ও ৩০ শতাংশ স্টক।
১৯৯৫ সালে তালিকাভুক্ত ন্যাশনাল লাইফের পরিশোধিত মূলধন ৬৮ কোটি ৪০ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ারের ৪৪ দশমিক ৮৯ শতাংশ শেয়ারের উদ্যোক্তা পরিচালক, প্রাতিষ্ঠান ৪০ দশমিক ১১ শতাংশ, বিদেশী বিনিয়োগকারী দশমিক ৩২ শতাংশ এবং বাকি ১৪ দশমিক ৬৮ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীর হাতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here