সাপ্তাহিক রিটার্নে দর বেড়েছে ১৪ খাতে

0
277

স্টাফ রিপোর্টার : বিদায়ী সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোর মধ্যে ১৪ খাতের দর (রিটার্নে) বেড়েছে। এর বিপরীতে দর কমেছে মাত্র ৪ খাতের। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, আলোচ্য সপ্তাহে সবচেয়ে বেশি দর বেড়েছে সিরামিকস খাতের। এ খাতের দর বেড়েছে ৫ দশমিক ১২ শতাংশ। এরপরেই বেড়েছে প্রকৌশল খাত। এ খাতের দর বেড়েছে ৩ দশমিক ১ শতাংশ। এরপর ২ দশমিক ৭০ শতাংশ বেড়ে তৃতীয় স্থানে রয়েছে জুট খাত।

অন্য খাতগুলোর মধ্যে টেক্সটাইল খাতে ২ দশমিক ২০ শতাংশ, তথ্য ও প্রযুক্তি খাতে ১ দশমিক ৭৮ শতাংশ, পেপার ও প্রিন্টিং খাতে ১ দশমিক ৩৯ শতাংশ, ওষুধ ও রসায়ন খাতে ১ দশমিক ২০ শতাংশ, বিবিধ খাতে ১ দশমিক ১৯ শতাংশ, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১ শতাংশ, টেলিকমিউনিকেশন খাতে দশমিক ৯৯ শতাংশ, সেবা ও আবাসন খাতে দশমিক ৪৩ শতাংশ, খাদ্য ও আনুষাঙ্গিক খাতে দশমিক ২৭ শতাংশ, সিমেন্ট খাতে দশমিক ১৫ শতাংশ এবং ব্যাংক খাতে দশমিক ৭ শতাংশ দর বেড়েছে।

এছাড়া সবচেয়ে বেশি দর কমেছে বীমা খাতে। এ খাতে দশমিক ৭৪ শতাংশ দর কমেছে। এরপরে রয়েছে ভ্রমণ ও অবকাশ খাত। এ খাতে দশমিক ৬৩ শতাংশ দর কমেছে। এরপর আর্থিক খাতে দশমিক ৪৪ শতাংশ এবং ট্যানারি খাতে দশমিক ১৬ শতাংশ দর কমেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here