সাউথইস্ট ব্যাংকের এজিএম অনুষ্ঠিত, লভ্যাংশ অনুমোদন

0
658

ঢাকায় সাউথইস্ট ব্যাংক লিমিটেডের ২৩তম বার্ষিক সাধারণ সভা শনিবার রাজধানীর একটি ক্লাবে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান আলমগীর কবির। এছাড়া ব্যাংকের পরিচালক ও উদ্যোক্তাসহ বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার অংশগ্রহণ করেন।

সভায় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম কালাম হোসেন শেয়ারহোল্ডারদের স্বাগত, ২০১৭ সালের ব্যাংকের পরিচালন ফলাফল, ভবিষ্যত কর্মপরিকল্পনা এবং দক্ষতা ও মুনাফা বৃদ্ধির লক্ষ্যে গৃহীত কর্মসূচীর উপর আলোকপাত করেন। বিজ্ঞপ্তি।

সভায় ব্যাংকের পরিচালন ফলাফল, ভাল পরিচালন প্রসূত মুনাফা আয় ও ব্যবসায়ে উত্তম প্রবৃদ্ধি অর্জন নিয়ে আলোচনা করা হয়। সভায় জানানো হয়েছে, ব্যাংক বিগত ২০১৭ সালে ৯০৬২.৩০ মিলিয়ন টাকা (সম্মিলিত) পরিচালন মুনাফা অর্জন করেছে।

সাউথইস্ট ব্যাংক লিমিটেডের বার্ষিক সাধারণ সভায় শনিবার সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান আলমগীর কবির। বিজ্ঞপ্তি।

৩১শে ডিসেম্বর, ২০১৭ সালে ব্যাংকের আমানতের পরিমাণ ২৬৯৮২৮.০৮ মিলিয়ন টাকা, মোট সম্পদের পরিমাণ ৩৩৯২৮৮.০৫ মিলিয়ন টাকা, শেয়ার প্রতি আয়ের পরিমাণ ১.২৭ টাকা (সম্মিলিত), শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য ২৮.১৬ টাকা (সম্মিলিত) এবং শেয়ার প্রতি নীট পরিচালন নগদ প্রবাহ ছিল ১.৮৭ টাকা (সম্মিলিত)।

২০১৭ সালে ব্যাংকের মূল্য-আয় অনুপাত ছিল ১৭.৪৮ গুন। ৩১শে ডিসেম্বর, ২০১৭ সালে ব্যাংকের মূলধন ও রিজার্ভের পরিমাণ দাঁড়িয়েছে ৩৩,৭৬৫.১৩ মিলিয়ন টাকা।

বাংলাদেশ ব্যাংক নির্ধারিত মূলধন পর্যাপ্ততার অনুপাতের বিপরীতে ৩১শে ডিসেম্বর ২০১৭ সালে ব্যাংক ঝুঁকিপূর্ণ সম্পদের উপর ১০.৮৪ মূলধন পর্যাপ্ততা অনুপাত বজায় রাখে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here