শ্যামল রায়: একটি ভাল মানের ব্রোকারেজ হাউজ বিনিয়োগকারীদের সব সময় নির্ভয়ে নিশ্চিন্তে বিনিয়োগের সুযোগ করে দেয়। গ্রাহকদের সর্বাধুনিক সেবা প্রদানের লক্ষ্য নিয়ে ২০১০ সালের সেপ্টেম্বর মাসে ইস্টার্ণ ব্যাংক লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান হিসেবে যাত্রা শুরু করে ইবিএল সিকিউরিটিজ লিমিটেড। ঢাকা স্টক একচেঞ্জ ট্রেক নং ২৬ ও চট্টগ্রাম স্টক একচেঞ্জে ট্রেক নং ২১ সুদীর্ঘ ব্যবসায়িক অভিজ্ঞতার মাধ্যমে উভয় একচেঞ্জে এ প্রতিষ্ঠান বিনিয়োগকারীদের সর্বাধুনিক সেবা দিয়ে আসছে।

ঢাকা চট্টগ্রাম উভয় একচেঞ্জ মিলিয়ে মতিঝিলের প্রধান কার্যালয় সহ তাদের শাখা মোট ৪টি। এই মুহুর্ত্যে তাদের নিবন্ধিত বিনিয়োগকারীর সংখ্যা প্রায় ৪০ হাজার এর মধ্যে প্রায় ১৫ হাজার বিনিয়োগকারী সক্রিয় থেকে নিয়মিত শেয়ার কেনা-বেচা করছে।

গ্রাহক সেবার কথা বলতে গিয়ে ইবিএল সিকিউরিটিজ লিঃ এর হেড অব মার্কেটিং কাজী আহসান হাবীব জানালেন- আমরা সব সময়ি চেষ্টা করি সর্বোত্তম সেবাটুকু দেয়ার। গ্রাহকরা যাতে কোন ধরনের হেজিটেড ফিল না করে সে জন্য এ হাউজের লোকজন সর্বদাই সচেষ্ট থাকে। আমাদের কমিশন রেটও বেশ রিজেনেবল।

বড় বড় বিনিয়োগকারীদের ক্ষেত্রে আলোচনা সাপেক্ষে আরও সুবিধা প্রদান করে থাকি আমরা। আমাদের মার্জিন সুবিধা দেয়া হয়। ডিএসই মোবাইল অ্যাপ্স চালু রয়েছে আমাদের। প্রতিদিন আফটার ট্রেড ইমেইলে পোর্ট ফোলিও পাঠাবার ব্যবস্থা আছে আমাদের। আমাদের আইপিও সিস্টেমও অত্যন্ত ভাল, গ্রাহকদের চাহিদা মোতাবেক এ সুবিধা দিয়ে থাকি আমরা।

আমাদের আইসিটি সিস্টেম অত্যান্ত ভাল। এজন্য দক্ষ একটি টিম সদা তৎপর থাকে গ্রাহকদের ট্রেড সম্পর্কিত যে কোন সমস্যায় তারা তড়িৎ সমাধান দিয়ে থাকেন। ট্রেডাররা যাতে বোরিং ফিল না করে এজন্য মাঝে মাঝে রিফ্রেশমেন্টের ব্যবস্থা রয়েছে আমাদের। টাকা তোলার ক্ষেত্রেও আমাদের হাউজে গ্রাহকদের কোন সমস্যায় পড়তে হয় না। এছাড়া একঝাক নিবেদিত প্রাণ তরুন তরুনীদের সমন্বয়ে একটি রিসার্স টিম রয়েছে আমাদের । তারা একেক জন একেক সাইট কাভার করে। মোট কথা বিনিয়োগকারীদের যা যা লাগে, সেসব সুবিধা প্রোভাইড করে থাকি আমরা।

আমাদের গ্রাহক সেবার মান উন্নত হবার কারণে ইবিএল সিকিউরিটিজ বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে বিগত প্রায় ৯ মাস ধরে ব্যাংকিংয়ে ৪ নম্বরে অবস্থান করছি আমরা। এটা সত্যিই আনন্দের ও গর্বের বিষয়।

ইবিএলের যেমন একটি ব্র্যান্ড ভেল্যু রয়েছে আমরা সেটা ধরে রাখার সর্বোচ্চ চেষ্টা করি সবসময়। আমাদের ওয়েব সাইটও অনেক তথ্য সমৃদ্ধ। একজন বিনিয়োগ কারি যে কোন মুহুর্তে বাজার সম্পর্কিত প্রয়োজনীয় তথ্য পেতে পারেন  অনায়াসে। এছাড়া ‘ব্লু চিপ” নামে আমাদের একটি সেবা রয়েছে। যা ইতোমধ্যে সকল শ্রেণীর বিনিয়োগকারীদের আগ্রহের সৃষ্টি করেছে। অদূর ভবিষ্যতেও গ্রাহকদের নিত্য নতুন সেবা প্রদানের মাধ্যমে গ্রাহকদের আরও কাছে যাবার প্রত্যয় নিয়ে এগিয়ে যাবে ইবিএল সিকিউরিটিজ লিনিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here