সরকারি দুই কোম্পানির শেয়ারে ক্রেতা সংকট

0
1892

স্টাফ রিপোর্টার : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ক্রেতা না থাকায় দরপতনের শীর্ষে উঠে আসে সরকারি ২ কোম্পানি। এগুলো হলো- খাদ্য ও আনুষঙ্গিক খাতের শ্যামপুর সুগার মিলস ও জিলবাংলা সুগার মিলস লিমিটেড।

সোমবার কোম্পানি দুটির শেয়ার দর কমেছে ৯.৬৮ শতাংশ ও ৭.৩০ শতাংশ কমে লুজারের প্রথম ও দ্বিতীয় স্থানে অবস্থান করছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যানুযায়ী, শ্যামপুর সুগার মিলসের শেয়ার দর আজ ৯.৬৮ শতাংশ কমে লুজারের প্রথম স্থানে রয়েছে। এদিন কোম্পানিটির ২৯৯ বারে ৫৭ হাজার ২৪৪টি শেয়ার লেনদেন হয়। দিনভর কোম্পানির শেয়ার দর ৫২.১০ টাকা থেকে ৫৭.৮০ টাকায় উঠানামা করে সর্বশেষ ৫২.২০ টাকায় লেনদেন হয়।

লুজারের দ্বিতীয় স্থানে থাকা জিলবাংলা সুগার মিলস লিমিটেডের দর কমেছে ৭.৩০ শতাংশ। এদিন কোম্পানিটি ১৪৬ বারে ২২ হাজার ৯৬২টি শেয়ার লেনদেন করে। দিনভর কোম্পানির শেয়ার দর ৭৫.২০ টাকা থেকে ৮২ টাকায় উঠানামা করে সর্বশেষ ৭৫.২০ টাকায় লেনদেন হয়।

ডিএসইতে লুজারের তালিকায় থাকা অন্য কোম্পানিগুলোর মধ্যে এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ডের ৫.৮১ শতাংশ, ইস্টার্ন কেবলসের ৫.১২ শতাংশ, উসমানিয়া গ্লাসের ৪.৯৭ শতাংশ, ফ্যামিলি টেক্সের ৪.৯৩ শতাংশ, প্যারামাউন্ট টেক্সটাইলের ৪.৫৪ শতাংশ, আরামিট সিমেন্টের ৪.২৬ শতাংশ, সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ডের ৪.১২ শতাংশ এবং রংপুর ফাউন্ড্রির শেয়ার দর ৪.০৬ শতাংশ কমেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here