সমাধানের আশ্বাস অর্থমন্ত্রীর, বুধবার বৈঠক

5
4718
ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক সিনিয়র সহ-সভাপতি আহমেদ রশিদ লালী মঙ্গলবার সচিবালয়ে অর্থমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করেন।

সিনিয়র রিপোর্টার : ‘সরকার বাজারকে গতিশীল দেখতে চায়’ বলে আশ্বাস দিলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। পুঁজিবাজারের বিভিন্ন সমস্যা সমাধানের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথাও বলেন অর্থমন্ত্রী।

সমস্যার সমাধানে বুধবার মন্ত্রণালয়ের বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা করবেন অর্থমন্ত্রী।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক সিনিয়র সহ-সভাপতি আহমেদ রশিদ লালী ও ইবিএল সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ ছায়েদুর রহমানের সঙ্গে সচিবালয়ে মঙ্গলবার দুপুরে একান্ত বৈঠকে এসব কথা বলেন অর্থমন্ত্রী ।

বৈঠকে বাজারের গতি ও বিদ্যমান সমস্যা তুলে ধরেন আহমেদ রশিদ লালী ও ছায়েদুর রহমান।

বৈঠকে অর্থমন্ত্রী বলেন, কী কারণে বাজারে এমন দরপতন হচ্ছে, তা জানতে তিনি অনেক দিন ধরেই চেষ্টা করছিলেন। সোমবার বিএসইসির চেয়ারম্যান তার সঙ্গে সাক্ষাত করতে এসেছিলেন। তখন তিনি এ বিষয়ে অনেক ধারণা পেয়েছেন।

মঙ্গলবার দুপুরের আলোচনা থেকে বিষয়টি স্পষ্টভাবে বুঝতে পেরেছেন মন্ত্রী।

বৈঠকে অর্থমন্ত্রী বলেন, বুধবার মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন সংস্থার বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা করবেন। তিনি আশা করেন, বিদ্যমান অনেক সমস্যারই সমাধান করা সম্ভব।

বৈঠক সম্পর্কে ডিএসইর সাবেক সিনিয়র সহ-সভাপতি আহমেদ রশীদ বলেন, অনেক আন্তরিক ও ফলপ্রসূ বৈঠক হয়েছে। অর্থমন্ত্রী বলেছেন, তিনি এসব সমস্যার বিষয়ে বিস্তারিত জানতেন না। এখন জেনেছেন, সমস্যার সমাধানে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

ইবিএল সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ ছায়েদুর রহমান বলেন, আমরা খুবই আশাবাদী। অর্থমন্ত্রী বিষয়গুলোকে সিরিয়াসলি নিয়েছেন। সমস্যাগুলোর সমাধানে অবশ্যই তিনি ব্যবস্থা নেবেন বলে আমাদের আশ্বস্ত করেছেন।

পেছনের খবর : বাড়তি বিনিয়োগ প্রস্তাব মঙ্গলবার

5 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here