সপ্তাহে ৬টি কোম্পানির লভ্যাংশ ঘোষণা

0
1113

স্টাফ রিপোর্টার : গত সপ্তাহে ৬ কোম্পানির পরিচালনা পর্ষদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির কর্তৃপক্ষ ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

রিলায়েন্স ইন্স্যুরেন্স:  পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর ১৫ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ২৮ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৬৪ টাকা ৬৩ পয়সা।

আইডিএলসি লিমিটেড: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ১৩ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৩ টাকা ৪১ পয়সা।

ডাচবাংলা ব্যাংক : পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১২ টাকা ২৮ পয়সা। এ সময় শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য বা এনএভি হয়েছে ৫৮ টাকা ৬৬ পয়সা।

ইউনাইটেড ফাইন্যান্স : পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ বোনাস এবং ১০ শতাংশ নগদ লভ্যাংশ রয়েছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৪ পয়সা। এ সময় শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য বা এনএভি হয়েছে ১৬ টাকা ৯৫ পয়সা।

লিন্ডে বাংলাদেশ : পর্ষদ ১৪০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এর আগে কোম্পানিটি একই অর্থবছরের জন্য ২০০ শতাংশ অন্তবর্তীকালীন নগদ লভ্যাংশ প্রদান করে। সব মিলিয়ে ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ৩৪০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা দিলো।

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬২ টাকা ৬০ পয়সা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৪১ টাকা ৫৪ পয়সা।

গ্যাক্স্যোস্মিথক্লাইন : পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৫৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৫ টাকা ৫৬ পয়সা। ৩১ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১৮ টাকা ৩৫ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here