সপ্তাহে ৪টি কোম্পানির লভ্যাংশ ঘোষণা

0
760

ডেস্ক রিপোর্ট : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি সপ্তাহজুড়ে ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।

কোম্পানিগুলো হলো- গ্রামীণফোন, জিএসপি ফাইন্যান্স, আরএকে সিরামিক এবং প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

গ্রামীনফোন লিমিটেড: ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১০০ শতাংশ ফাইনাল ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর আগে কোম্পানিটি ১০৫ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করায় গ্রামীনফোন মোট ২০৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করলো। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২০.৩১ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৪২.৭৯ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ে২৬.০১ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ এপ্রিল সকাল সাড়ে ১০ টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরা,হল-২, খিলখেত,ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছে।

জিএসপি ফাইন্যান্স লিমিটেড: ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য সাড়ে ২৩ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩.০৮ টাকা এবং এককভাবে ২.৯৪ টাকা। এর আগের বছর সমন্বিত ইপিএস ছিল ২.৮৭ টাকা এবং এককভাবে ২.৭৪ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৭.২৯ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৫.২৪ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ মার্চ সকাল সাড়ে ১১ টায় আইডিইবি ভবন, কাকরাইলে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৫ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছে।

আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড: বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টকসহ মোট ২০ শতাংশ ডিভিডেন্ড  ঘোষণা করেছে।  সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৮৮ টাকা, শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮.২৫ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৫.১৯ টাকা।

প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: ইউনিট হোল্ডারদের জন্য ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত বছরের জন্য সাড়ে ৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ১.১৭ টাকা আর ইউনিট প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) ০.২৫ টাকা।

এদিকে, বাজার মূল্যে ফান্ডটির প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৩.২৮ টাকা আর ক্রয় মূল্যে এনএভি হয়েছে ১৭.৬১ টাকা। ফান্ডটির রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ২২ ফেব্রুয়ারি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here