সপ্তাহে ফ্যামিলিটেক্স ও ডেল্টা লাইফের লভ্যাংশ ঘোষণা

0
1182

স্টাফ রিপোর্টার : ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে গত সপ্তাহে ২টি কোম্পানি লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি দুটি হলো- ফ্যামিলিটেক্স (বিডি) ও ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

ফ্যামিলিটেক্স (বিডি) : বস্ত্র খাতের কোম্পানি ফ্যামিলিটেক্স (বিডি) সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ৩টা ২৮ পয়সা এবং শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৪ টাকা ১৪ পয়সা।

ফ্যামিলি টেক্সের বার্ষিক সাধারণ সভা (এজিএম) ৭ আগস্ট সকাল সাড়ে ১০ টা এবং রেকর্ড ডেট ৯ জুলাই । একই দিনে কোম্পানিটি বিশেষ সাধারণ সভাও (ইজিএম) আহ্বান করেছে।

ইজিএমে অনুমোদিত মূলধন ২৮০ কোটি টাকা থেকে ৩০ কোটি টাকা বাড়িয়ে ৩১০ কোটি টাকায় উন্নীত করা এবং ব্যবসা সম্প্রসারণ নিয়ে আলোচনা করা হবে। ইজিএমের রেকর্ড তারিখও ৯ জুলাই।

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স : বিমা খাতের কোম্পানি ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

গত ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২১ জুলাই ও রেকর্ড ডেট ২ জুন নির্ধারণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here