সপ্তাহের শেষ কার্যদিবসে সূচক ও লেনদেন কমেছে

0
452

স্টাফ রিপোর্টার :  ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের পঞ্চম ও শেষ কার্যদিবস বৃহস্পতিবার  মূল্যসূচক ও লেনদেন কমেছে। এদিন ডিএসইর ব্রড ইনডেক্স ২৯ পয়েন্ট কমে ৩ হাজার ৯১১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৫ পয়েন্ট কমে ১ হাজার ৪৭৭ পয়েন্টে নেমে আসে। লেনদেন হয়েছে ৩০২ কোটি ৮৩ লাখ ৬২ হাজার টাকা।

স্টক এক্সচেঞ্জটিতে মোট ২৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে- ১১১টির, কমেছে ১৩৯টির। দর অপরিবর্তিত ছিলো ৩৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট।
বৃহস্পতিবার সকাল ১১টায় লেনদেন শুরুর পর প্রথম ৫ মিনিট সূচক বাড়ে। এরপরই সূচক কমে যায়। বেলা ১১টা ২৫ মিনিটে ডিএসইর ব্রড ইনডেক্স ২২ পয়েন্ট কমে ৩ হাজার ৯১৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৭ পয়েন্ট কমে ১ হাজার ৪৭৬ পয়েন্টে স্থির হয়।দুপুর সোয়া ১২টায় ডিএসইর ব্রড ইনডেক্স ৪৩ পয়েন্ট কমে ৩ হাজার ৮৯৭ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৫ পয়েন্ট কমে ১ হাজার ৪৬৭ পয়েন্টে অবস্থান করে। এভাবেই দিনভর নিম্নমুখী সূচকে লেনদেন হয়।
অন্যদিকে, বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স মূল্যসূচক ১১৯ পয়েন্ট কমে অবস্থান করে ৭ হাজার ৬৮৫ পয়েন্টে। স্টক এক্সচেঞ্জটিতে মোট ১৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৯টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট। টাকার পরিমাণে লেনদেন হয়েছে মোট ১৫ কোটি ৬২ লাখ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here