সপ্তাহজুড়ে ৬টি কোম্পানির ৩টির ‘নো ঘোষণা’

0
750

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানি সপ্তাহজুড়ে তাদের সমাপ্ত অর্থবছরে বোর্ড মিটিং সম্পন্ন করেছে। এরমধ্যে ৩ কোম্পানি নগদ ও বোনাস লভ্যাংশ ঘোষণা করলেও বাকি ৩ কোম্পানি শেয়ারহোল্ডারদের হতাশ করেছে কোনো প্রকার লভ্যাংশ ঘোষণা না করেনি।

কোম্পানিগুলো হলো- ইউনাইটেড পাওয়ার জেনারেশন, সিএমসি কামাল, রেকিট বেনকিজার, বঙ্গজ, তাল্লু স্পিনিং এবং মিথুন নিটিং লিমিটেড।

ইউনাইটেড পাওয়ার : পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্য ৯০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।আলোচ্য বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১১.৫০ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ জানুয়ারি এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামি ৮ জানুয়ারি।

সিএমসি কামাল লিমিটেড : সিএমসি কামাল লিমিটেড ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত অর্থ বছরে কোম্পানিটির শেয়ার  প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯২ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য ১৯.০২ টাকা ও শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.২৬ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ ডিসেম্বর।

রেকিট বেনকিজার : অন্তর্বর্তীকালীন ২৭৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। অর্থাৎ শেয়ারহোল্ডাররা প্রতি শেয়ারে ২৭.৫০ টাকা ডিভিডেন্ড পাবেন। এর জন্য রেকর্ডডেট নির্ধারণ হয়েছে ২০ ডিসেম্বর।

বঙ্গজ: সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৬২ পয়সা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২২ টাকা ১৩ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ ডিসেম্বর।

মিথুন নিটিং অ্যান্ড ডাইং: সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে।  কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৮৪ পয়সা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২১ টাকা ৯৯ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ ডিসেম্বর।

তাল্লু স্পিনিং অ্যান্ড ডাইং: সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে।কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ১২ পয়সা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৩ টাকা ১০ টাকা পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ ডিসেম্বর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here