১০ কোম্পানির সপ্তাহজুড়ে এজিএম

0
615

স্টাফ রিপোর্টার : চলতি সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১০ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে।

কোম্পানিগুলো হচ্ছে- উত্তরা ব্যাংক, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, প্রাইম ব্যাংক, আল-আরাফাহ ইসলামী ব্যাংক, সামিট পূর্বাঞ্চল পাওয়ার কোম্পানি, সামিট পাওয়ার, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, লিন্ডে বাংলাদেশ, পূবালী ব্যাংক ও ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড।

উত্তরা ব্যাংক

উত্তরা ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম) রোববার (২৪ এপ্রিল) সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। এই সভা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরা, খিলক্ষেতে অনুষ্ঠিত হবে।

ব্যাংকটি ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক

এই ব্যাংকের এজিএম  আগামী ২৫ এপ্রিল সকাল ১০টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরা, খিলক্ষেতে অনুষ্ঠিত হবে। ব্যাংকটি ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। ।

প্রাইম ব্যাংক

প্রাইম ব্যাংকের এজিএম আগামী ২৬ এপ্রিল সকাল ১০টায় কেআইবি কমপ্লেক্স,কৃষি খামার সড়ক, ফার্মগেটে অনুষ্ঠিত হবে। ব্যাংকটি ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

আল-আরাফাহ ইসলামী ব্যাংক

এই ব্যাংকের এজিএম আগামী ২৭ এপ্রিল সকাল সাড়ে নয়টায় আল-আরাফাহ ইসলামী ব্যাংকের হেড অফিসে অনুষ্ঠিত হবে। ব্যাংকটি ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ।

সামিট পূর্বাঞ্চল পাওয়ার কোম্পানি

এই কোম্পানির এজিএম আগামী ২৭ এপ্রিল সকাল ১০টায় কেআইবি কমপ্লেক্স,কৃষি খামার সড়ক, ফার্মগেটে অনুষ্ঠিত হবে। ওইদিন বিকেল ৩টায় কোম্পানির বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

সামিট পাওয়ার

সামিট পাওয়ারের এজিএম আগামী ২৭ এপ্রিল সকাল সাড়ে ১০টায় কেআইবি কমপ্লেক্স,কৃষি খামার সড়ক, ফার্মগেটে অনুষ্ঠিত হবে। ওইদিন বিকেল ৫টায় কোম্পানির বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হবে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১৮ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১২ শতাংশ নগদ ও ৬ শতাংশ বোনাস লভ্যাংশ।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক

এই ব্যাংকের এজিএম আগামী ২৭ এপ্রিল সকাল ১১টায় ব্যাঙ্কুয়েট হল, কুর্মিটোলা গলফ ক্লাব অনুষ্ঠিত হবে। ব্যাংকটি ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

লিন্ডে বাংলাদেশ

এই কোম্পানির এজিএম আগামী ২৭ এপ্রিল সকাল সাড়ে ১০টায় অফিসার্স ক্লাব, বেইলি রোড অনুষ্ঠিত হবে। লিন্ডে বিডি ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

পূবালী ব্যাংক

এই ব্যাংকের আগামী ২৮ এপ্রিল সকাল সাড়ে ১০টায় পূবালী ব্যাংক অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে। ব্যাংকটি ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

ইউনিয়ন ক্যাপিটাল

এই কোম্পানির এজিএম আগামী ২৮ এপ্রিল সকাল সাড়ে ১০টায় পূবালী ব্যাংক স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৭ শতাংশ বোনাস লভ্যাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here