সন্ধানী লাইফের এজিএম ৬ সেপ্টেম্বর

0
425
 স্টাফ রিপোর্টার : জীবন বীমা কোম্পানি সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও বিশেষ সাধারণ সভা (ইজিএম) আগামী ৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ।  বেলা ১১টা ও ১১টা ৩০ মিনিটে তেজগাঁওয়ের শমরিতা হাসপাতালের অডিটরিয়ামে কোম্পানির সভা দুটি অনুষ্ঠিত হবে।

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০১৩ সালের জন্য সাড়ে ২৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। এছাড়া কোম্পানিটির অনুমোদিত মূলধন বৃদ্ধির সিদ্ধান্ত নেয়া হয়েছে। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০১৩ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে সন্ধানী লাইফের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৬৬ পয়সা ও শেয়ারপ্রতি নেট সম্পদমূল্য (এনএভি) ৩০ টাকা ৯৭ পয়সা। কোম্পানিটি তাদের অনুমোদিত মূলধন ৫০ কোটি থেকে ২০০ কোটি টাকায় উন্নীত করবে। এসব বিষয়ে এজিএম ও ইজিএমে শেয়ারহোল্ডাররা অনুমোদন দেবেন।

১৯৯৬ সালে তালিকাভুক্ত সন্ধানী লাইফের অনুমোদিত মূলধন ৫০ কোটি টাকা। অন্যদিকে ৩৯ কোটি ৮০ লাখ টাকা পরিশোধিত মূলধনের ৩ কোটি ৯৮ লাখ ৩ হাজার ৮৫৬টি শেয়ার রয়েছে। প্রতিটির অভিহিত দর ১০ টাকা ও মার্কেট লট ৫০টি শেয়ারে। কোম্পানিটির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা-পরিচালকদের হাতে ৪৩ দশমিক ৬৬ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে ২১ দশমিক শূন্য ২ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে ৩৫ দশমিক ৩২ শতাংশ শেয়ার রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here