শেয়ার লেনদেন নিয়ে ‘কনটেস্ট’

0
1569

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারের শেয়ার লেনদেন নিয়ে শুরু হচ্ছে অনলাইনে ‘কনটেস্ট’ খেলা। মাসব্যাপী এ প্রতিযোগীতায় অনলাইনে অংশগ্রহণ করতে পারবেন যেকোনো ব্যাক্তি। বিশ্বের অন্যান্য দেশে এ ধরণের ব্যবস্থা থাকলেও বাংলাদেশে নেই। তবে স্টক বাংলাদেশ নতুন আঙ্গিকে ও বিজয়ীদের পুরস্কৃত করার ঘোষণা দিয়েছে এবারই প্রথম। প্রত্যেক মাসে চলবে এই প্রতিযোগীতা।

আয়োজন হিসেবে স্টক বাংলাদেশ সূত্রে জানা গেছে, প্রতিযোগীতায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে শেয়ার লেনদেনে বেশ ভালো করেছেন এমন ৩জনকে বেছে নেয়া হবে। আর এ তিনজনের মধ্যে যিনি প্রথম হবেন তাকে পুরস্কৃত করা হবে।

মজার ব্যাপার হচ্ছে- এই খেলা খেলতে আপনাকে কোনো টাকাই খরচ করতেই হবে না। এজন্য অনলাইনে শুধুমাত্র রেজিস্ট্রেশন করতে হবে। এরপরে শেয়ার ক্রয়-বিক্রয় খেলায় প্রত্যেক প্রতিযোগীকে কিছু পরিমাণ অর্থ দেয়া হবে। তা বুদ্ধিদীপ্তভাবে ব্যবহার করে মাস শেষে যিনি সর্বোচ্চ আয় করবেন তিনিই হবেন এ খেলায় প্রথম বিজয়ী। তাকেই করা হবে পুরস্কৃত।

বিজয়ীর সঙ্গে স্টক বাংলাদেশ- এর মূল অফিসে প্রত্যেকমাসে আলাপচারিতার মাধ্যমে তাকে নানা পুরস্কার প্রদান করা হবে। একই সঙ্গে তার সাক্ষাতকার পত্রিকায় প্রকাশ করা হবে। একই সঙ্গে থাকছে স্টক বাংলাদেশ- এর omo সার্ভিস ফ্রি-তে ১ বছর ব্যবহারের সুযোগ। তবে এ খেলা শুরু হবে প্রত্যেক মাসের শুরুতে।

খেলার নিয়ম : খেলায় অংশগ্রহণ করতে হলে প্রথমেই আপানকে স্টক বাংলাদেশ -এ রেজিস্ট্রেশন করতে হবে। (ওয়েব সাইট লিংক: http://www.stockbangladesh.com/contests/contestlist) ওয়েবসাইটের উপরে ডানপাশে ‘রেজিস্ট্রেশন’ নামে একটি অপশন রাখা হয়েছে। সেখানে ক্লিক করলেই নতুন একটি শাখা আসবে। সেখানে শর্তপূরণ করেই আপনি একজন খেলোয়াড় হিসেবে নির্বাচিত হবেন।

উল্লেখ্য, স্টক বাংলাদেশ অনেক আগে থেকেই এ খেলা শুরু করেছে। তবে নতুন আঙ্গিকে ও বিজয়ীদের পুরস্কৃত করার ঘোষণা দিয়েছে এবারই প্রথম।

বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ : ০১৭১৫ ৬২৩৬৫২, ৮১৮৯২৯৫-৮

stock bangla

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here