আদালত প্রতিবেদক : অলিম্পিক ইন্ডাস্ট্রিজের শেয়ার কেলেঙ্কারি মামলার চার্জ গঠনের দিন ধার্য করেছেন আদালত। পুঁজিবাজার বিষয়ক বিশেষ ট্রাইব্যুনালের বিচারক আকবর আলী শেখ আগামী ৭ আগস্ট দিন নির্ধারণ করেছেন।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাবেক নির্বাহী পরিচালক এম এ রশীদ খান ১৯৯৬ সালে শেয়ার কেলেঙ্কারির ঘটনায় ১৯৯৯ সালে বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এতে আসামি করা হয় অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, এর স্বত্বাধিকারী আজিজ মোহাম্মদ ভাই ও তৎকালীন পরিচালক মোহাম্মদ ভাইকে। এরমধ্যে মোহাম্মদ ভাই চলতি বছরের ৯ জুলাই মারা গেছেন।

মামলাটি উচ্চ-আদালতের আদেশে দীর্ঘদিন স্থগিত ছিল। মঙ্গলবার ওই স্থগিতাদেশ প্রত্যাহারের কপি দাখিলের মাধ্যমে বিশেষ ট্রাইব্যুনালে মামলার বিচার কাজ ফের শুরু হয়েছে।

মামলাটি ২০১৫ সালে এই ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়। কিন্তু উচ্চ-আদালতের নির্দেশে ২০১৩ সাল থেকে মামলাটির বিচার কাজ স্থগিত ছিল।

গত বছরের ৩০ নভেম্বর উচ্চ-আদালত অলিম্পিক ইন্ডাস্ট্রিজের শেয়ার কেলেঙ্কারি মামলার স্থগিতাদেশ বাতিল করে। বিচারক এম এনায়েতুর রহিম ও শহিদুল করিমের দ্বৈত বেঞ্চ এই বাতিলের আদেশ দেন।

মঙ্গলবার আসামি পক্ষের আইনজীবী বোরহান উদ্দিন ট্রাইব্যুনালে উচ্চ-আদালতের স্থগিতাদেশ প্রত্যাহারের কপি দাখিল করেন। একইসঙ্গে মোহাম্মদ ভাইয়ের মৃত্যুর সনদ দাখিল করেন। এর আলোকে মোহাম্মদ ভাইয়ের মৃত্যুর সত্যতা যাছাইয়ে সংশ্লিষ্ট থানার পুলিশকে নির্দেশ দেন আদালত।

একই সঙ্গে মামলাটির চার্জ গঠনের জন্য আগামী ৭ আগস্ট দিন ধার্য করেছেন ট্রাইব্যুনালের বিচারক। তবে ৭ আগস্টের মধ্যে মোহাম্মদ ভাইয়ের মৃত্যুর বিষয়ে সংশ্লিষ্ট থানার পুলিশ কোনো রিপোর্ট জমা দিতে না পারলে চার্জ গঠন সম্ভব হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here