শেয়ার ‘কনটেস্ট’ প্রতিযোগীতায় বিজয়ী মেহেদী আরাফাত

0
2098

সিনিয়র রিপোর্টার : পুঁজিবাজারের শেয়ার লেনদেন নিয়ে  ‘কনটেস্ট’ প্রতিযোগীতায় বিজয়ী হয়েছেন মেহেদী আরাফাত। আগস্ট মাসে ৪৯ জন অনলাইন কনটেস্ট প্রতিযোগীতায় অংশগ্রহণ করেন। এর মধ্যে আগস্ট মাসের  প্রথম স্থানধারী মেহেদীকে বুধবার দুপুরে স্টক বাংলাদেশ -এর অফিসে অনাড়ম্বর এক অনুষ্ঠানের মধ্যে সার্টিফিকেট প্রদান করা হয়।

তার হাতে সার্টিফিকেট তুলে দেন স্টক বাংলাদেশ -এর রিসার্চ এন্ড ডেভলপমেন্টের সদস্য আশফাতুল আলম লিটন। অনুষ্ঠানে আরো অনেকেই উপস্থিত ছিলেন। প্রত্যেক মাসেই চলবে এই প্রতিযোগীতা বলে অনুষ্টানের আয়োজক সূত্রে জানা গেছে।

অনুষ্ঠান শেষে বিজয়ীর সঙ্গে স্টক বাংলাদেশ- এর মূল অফিসে omo সার্ভিস নিয়ে আলোচনা করা হয়। আলাপচারিতায় উঠে আসে নানা প্রসঙ্গ। পুরস্কার হিসেবে বিজয়ীকে ফ্রি-তে ১ বছর  omo সার্ভিস ব্যবহারের সুযোগ প্রদান করে প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ। বিজয়ী অন্য দুজনকে সান্ত্বনা পুরস্কার প্রদান করা হয়।

দৈনিক স্টক বাংলাদেশ- শেয়ার লেনদেন নিয়ে ‘কনটেস্ট’ শিরোনামে গত ৫ আগস্ট একটি একটি প্রতিবেদন প্রকাশ করেছিল। আয়োজন হিসেবে স্টক বাংলাদেশ জানায়, প্রতিযোগীতায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে শেয়ার লেনদেনে বেশ ভালো করেছেন এমন ৩জনকে বেছে নেয়া হবে। আর ৩ জনের মধ্যে যিনি প্রথম হবেন শুধুমাত্র তাকেই পুরস্কৃত করা হবে।  প্রত্যেক মাসের শেষে বিচার- বিশ্লেষণ করে বিজয়ীকে পুরস্কৃত করা হবে বলে জানানো হয়।

ঘোষণা অনুযায়ী বুধবার দুপুরে তাকে সার্টিফিকেট ও পুরস্কার প্রদান করা হয়েছে।

মজার ব্যাপার হচ্ছে- এই খেলা খেলতে আপনাকে কোনো টাকাই খরচ করতেই হবে না। এজন্য অনলাইনে শুধুমাত্র রেজিস্ট্রেশন করতে হবে। এরপরে শেয়ার ক্রয়-বিক্রয় খেলায় প্রত্যেক প্রতিযোগীকে কিছু পরিমাণ অর্থ দেয়া হবে। তা বুদ্ধিদীপ্তভাবে ব্যবহার করে মাস শেষে যিনি সর্বোচ্চ আয় করবেন তিনিই হবেন এ খেলায় প্রথম বিজয়ী। তাকেই করা হবে পুরস্কৃত।

খেলার নিয়ম : খেলায় অংশগ্রহণ করতে হলে প্রথমেই আপানকে স্টক বাংলাদেশ -এ রেজিস্ট্রেশন করতে হবে। (ওয়েব সাইট লিংক: http://www.stockbangladesh.com/contests/contestlist) ওয়েবসাইটের উপরে ডানপাশে ‘রেজিস্ট্রেশন’ নামে একটি অপশন রাখা হয়েছে। সেখানে ক্লিক করলেই নতুন একটি শাখা আসবে। সেখানে শর্তপূরণ করেই আপনি একজন খেলোয়াড় হিসেবে নির্বাচিত হবেন।

উল্লেখ্য, মেহেদীর সাফল্য-ব্যর্থতা ও সম্ভবনা নিয়ে তার একান্ত সাক্ষাতকার প্রকাশ করা হবে আগামী রোববার।

পেছনের খবর : শেয়ার লেনদেন নিয়ে ‘কনটেস্ট’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here