শেয়ার ‘কনটেস্ট’ প্রতিযোগীতায় বিজয়ী ফেরদৌস

0
1380

সিনিয়র রিপোর্টার : শেয়ার লেনদেন সম্পর্কিত ‘কনটেস্ট’ প্রতিযোগীতায় বিজয়ী হয়েছেন হাসান মোহাম্মদ ফেরদৌস। সেপ্টেম্বর মাসের ৮১ জন অনলাইন প্রতিযোগীর মধ্যে তিনি বিজয়ী হন। রাজধানীর কারওয়ানবাজারে গতকাল রোববার দুপুরে স্টক বাংলাদেশ -এর অফিসে পুঁজিবাজার বিষয়ে মতবিনিময় শেষে তাকে সার্টিফিকেট প্রদান করা হয়।

‘কনটেস্ট’ প্রতিযোগীতায় গত আগস্ট মাসে বিজয়ী হয়েছিলেন মেহেদীকে আরাফাত।

‘কনটেস্ট’ বিজয়ী হাসান মাহমুদ ফেরদৌসের হাতে সার্টিফিকেট তুলে দেন স্টক বাংলাদেশ -এর প্রশাসনিক কর্মকর্তা তৌফিকুল আরিফ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্টক বাংলাদেশ -এর রিসার্চ এন্ড ডেভলপমেন্টের সদস্য আশফাতুল আলম লিটন, হিসাবরক্ষণ কর্মকর্তা তানজির আহমেদ, মার্কের্টি অফিসার আবুল খায়ের, আইটি বিভাগের রাইহানুল ইসলাম, হ্যাক সিকিউরিটিজের সিনিয়র অফিসার মিরাজুল ইসলাম ও এপেক্স ইনভেস্টমেন্ট সিকিউরিটিজের জুনিয়র অফিসার উম্মে শরীফা হক।

বিজয়ী হাসান মোহাম্মদ ফেরদৌস যমুনা ব্যাংকে চাকরি করছেন। তিনি ফাস্ট এক্সিকিউটিভ অফিসার হিসেবে ঢাকার ধামরাইয়ের কালামপুরে কর্মরত আছেন। চাকরী জীবনের শুরুতে তিনি রেস এ্যাসেট ম্যানেজমেন্ট নামে একটি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন।

আয়োজক স্টক বাংলাদেশ জানিয়েছে, প্রত্যেক মাসেই চলবে এই প্রতিযোগীতা। প্রতিযোগীতায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে শেয়ার লেনদেনে বেশ ভালো করেছেন এমন ৩জনকে বেছে নেয়া হবে। আর ৩ জনের মধ্যে যিনি প্রথম হবেন শুধুমাত্র তাকেই পুরস্কৃত করা হবে। তালিকায় থাকা অন্য দুজন হলেন- মোহাম্মদ শোয়াইব ও রাইহান। প্রত্যেক মাসের শেষে বিচার- বিশ্লেষণ করে বিজয়ীকে পুরস্কৃত করা হবে বলে জানানো হয়। septemberঅনুষ্ঠান শেষে বিজয়ীর সঙ্গে স্টক বাংলাদেশ- এর মূল অফিসে omo সার্ভিস নিয়ে আলোচনা করা হয়। আলাপচারিতায় উঠে আসে নানা প্রসঙ্গ। পুরস্কার হিসেবে বিজয়ীকে ফ্রি-তে ১ বছর  omo সার্ভিস ব্যবহারের সুযোগ প্রদান করে প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ।

দৈনিক স্টক বাংলাদেশ- শেয়ার লেনদেন নিয়ে ‘কনটেস্ট’ শিরোনামে গত ৫ আগস্ট একটি একটি প্রতিবেদন প্রকাশ করেছিল। ঘোষণা অনুযায়ী সেপ্টেম্বর মাস থেকে সার্টিফিকেট ও পুরস্কার প্রদান অনুষ্টান শুরু করা হয়েছে।

প্রতিযোগীতায় নিয়ম: প্রতিযোগীতায় খেলতে আপনাকে কোনো টাকাই খরচ করতেই হবে না। এজন্য অনলাইনে শুধুমাত্র রেজিস্ট্রেশন করতে হবে। এরপরে শেয়ার ক্রয়-বিক্রয় খেলায় প্রত্যেক প্রতিযোগীকে কিছু পরিমাণ অর্থ দেয়া হবে। তা বুদ্ধিদীপ্তভাবে ব্যবহার করে মাস শেষে যিনি সর্বোচ্চ আয় করবেন তিনিই হবেন এ খেলায় প্রথম বিজয়ী। তাকেই করা হবে পুরস্কৃত।

খেলার নিয়ম : খেলায় অংশগ্রহণ করতে হলে প্রথমেই আপানকে স্টক বাংলাদেশ -এ রেজিস্ট্রেশন করতে হবে। (ওয়েব সাইট লিংক: http://www.stockbangladesh.com/contests/contestlist) ওয়েবসাইটের উপরে ডানপাশে ‘রেজিস্ট্রেশন’ নামে একটি অপশন রাখা হয়েছে। সেখানে ক্লিক করলেই নতুন একটি শাখা আসবে। সেখানে শর্তপূরণ করেই আপনি একজন খেলোয়াড় হিসেবে নির্বাচিত হবেন।

September (4)

উল্লেখ্য, বিজয়ী হাসান মাহমুদ ফেরদৌসের সাফল্য-ব্যর্থতা ও সম্ভবনা নিয়ে তার একান্ত সাক্ষাতকার প্রকাশ করা হবে আগামী সপ্তাহের শুরুতে।

পেছনের খবর : শেয়ার লেনদেন নিয়ে ‘কনটেস্ট’

আরো খবর : শেয়ার ‘কনটেস্ট’ প্রতিযোগীতায় বিজয়ী মেহেদী আরাফাত

আরো খবর : ‘শেয়ার কনটেস্টের মাধ্যমে নিজেকে আত্মবিশ্বাসী করা যায়’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here