শেয়ারবাজার বৃহস্পতিবার বন্ধ

0
407

স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপ-নির্বাচন এবং দক্ষিণ সিটি কর্পোরেশনর সম্প্রসারিত অংশের নির্বাচন উপলক্ষে ঢাকা মহানগরে অবস্থিত সব তফসিলি ব্যাংকের পাশাপাশি দেশের শেয়ারবাজারের লেনদেনেও আগামী ২৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) বন্ধ থাকবে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রটি জানিয়েছে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে উপ-নির্বাচন এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সম্প্রসারিত অংশের নির্বাচন ২৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) অনুষ্ঠিত হবে। নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ এবং ভোট গ্রহণের সুবিধার্থে ঢাকা দুই সিটি কর্পোরেশনের আওতায় থাকা ব্যাংকসমূহের প্রধান কার্যালয় এবং শাখাসমূহের কার্যক্রম সাধারণ ছুটি ঘোষণা করে সার্কুলার জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

যেহেতু ব্যাংক লেনদেনের সাথে শেয়ারবাজার লেনদেনের সম্পর্ক রয়েছে। তাই ২৮ ফেব্রুয়ারি দেশের শেয়ারবাজারের লেনদেন বন্ধ থাকবে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ এ বিষয়ে বুধবার, ২৭ ফেব্রুয়ারি সিদ্ধান্ত গ্রহণ করেছে।

তাছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয় নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকায় বৃহস্পতিবার সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান, সংস্থার কর্মকর্তা-কর্মচারী এবং সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের ভোট দেওয়া ও ভোটগ্রহণের সুবিধার্থে নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করেছে।

বৃহস্পতিবার নির্বাচনের কারণে এবং শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটির কারণে শেয়ারবাজারের লেনদেন বন্ধ থাকবে। আগামী রবিবার থেকে আবার শেয়ারবাজারের লেনদেন শুরু হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here