বৃহস্পতিবার ঊর্ধ্বমুখী প্রবণতা

0
357
স্টাফ রিপোর্টার : দেশের উভয় পুঁজিবাজারে ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শুরু হয়েছে। বুধবারের ধারাবাহিকতা বৃহস্পতিবারও দেখা যায়। দিনের শুরুতে মূল্য সূচকে উত্থানের গতি তুলনামুলক বেশি থাকলেও কিছুক্ষণ পর ধীর গতি ফিরে আসে। দিনের প্রথম ঘন্টায় অধিকাংশ শেয়ারের দর বেড়েছে।
সকাল সাড়ে ১১টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৭৫ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭২টির, কমেছে ৩২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমানে লেনদেন হয়েছে ৯৭ কোটি ৫৯ লাখ ১ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।
শরীয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০০০ পয়েন্টে।
বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭৪৯ পয়েন্টে। এদিন লেনদেন হয় ৩৮২ কোটি ৬৬ লাখ ৩৭ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।
সকাল সাড়ে ১১টা পর্যন্ত সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে অলিম্পিক ই্ন্ডাষ্ট্রিজের। আলোচ্য সময়ে এ কোম্পানির ৪ লাখ ৭৮ হাজার ৫০০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমাণ ৯ কোটি ৮৭ লাখ ৩৬ হাজার ৭০০ টাকা।
সকাল সাড়ে ১১টায় অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৩৫৯ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ১৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমানে লেনদেন হয়েছে ১০ কোটি ৮৩ লাখ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here