শেফার্ড ইন্ডাস্ট্রিজ ২৫ কোটি টাকা বিনিয়োগ করবে

0
170

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড ২৫ কোটি টাকা বিনিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন কোম্পানির ইন্ডিপেন্ডেট পরিচালক মোঃ মনজুর আলম খান।

শনিবার, ২৩ ডিসেম্বর বাড়িধারা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত কোম্পানির ১৭তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তিনি এ কথা জানান।

তিনি বলেন, আমরা শেফার্ড টেক্সটাইলে ২৫ কোটি টাকা বিনিয়োগ করার সিদ্ধান্ত গ্রহন করেছি। শেফার্ড ইন্ডাস্ট্রিজের ভবণের ২টি ফ্লোর এবং ভালুকায় ৪৫৩ শতক জমি দিয়ে এই বিনিয়োগ করা হবে। শেয়ারগুলোর মূল্য ফেস ভেল্যুর দামে নির্ধারন করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রাথমিক গন প্রস্তাবের (আইপিও) মাধ্যমে উত্তোলনের ২০ কোটি টাকা এখনও সম্পূর্ণ খরচ হয়নি, তার মধ্যে মেশিনারিজ বাবদ ৪৯ মিলিয়ন ২৩১ হাজার ৭৩৫ টাকা এবং বিল্ডিং বাবদ ৩৫ মিলিয়ন ৩৬০ হাজার টাকা রয়েছে। এই কাজগুলো সম্পূর্ণ হলে টাকাও খরচ হয়ে যাবে।

আলোচিত অর্থবছরে কোম্পানিটির ১২ শতাংশ লভ্যাংশ অনুমোদন হয়। যার পুরোটাই নগদ। ২০১৭-১৮ অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১ টাকা ১৫ পয়সা। যা গত বছর একই সময়ে ছিল ১ টাকা ৩ পয়সা। চলতি অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৭ টাকা ৮৩ পয়সা। যা গত বছরে একই সময়ে ছিল ১৮ টাকা ৩৪ পয়সা। গত বছর থেকে এবছরে এনএভি ৫১ পয়সা লোকসান হয়েছে।

এজিএমে ২৫ কোটি টাকা বিনিয়োগ, লভ্যাংশ অনুমোদনসহ মোট ৭টি এজেন্ডার অনুমোদন করে শেয়ারহোল্ডারবৃন্দ। অনুষ্ঠানে ইন্ডিপেন্ডেট পরিচালক ছাড়াও উপস্থিত ছিলেন কোম্পানিরি চেয়ারম্যান চুং ওয়েন কাই, নমেনি পরিচালক ইয়াং মিং তে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here