শাহজিবাজার পাওয়ারের ৮৯ শতাংশ আয় বৃদ্ধি

0
850
ডেস্ক রিপোর্ট : সম্প্রতি পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া শাহজিবাজার পাওয়ারের আয় বেড়েছে। তৃতীয় প্রান্তিকে এই কোম্পানির শেয়ার প্রতি আয় বেড়েছে ৮৯ দশমিক ৮৭ শতাংশ। কোম্পানির তৃতীয় (জানুয়ারি-১৪-মার্চ ১৪) প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করলে এই তথ্য জানা যায়।

জানা যায়, আলোচিত প্রান্তিকে কোম্পানির মুনাফা হয়েছে ১৭ কোটি ৬ লাখ টাকা। আর শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৫০ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৯ কোটি ৪ লাখ টাকা এবং ৭৯ পয়সা।

কোম্পানির এই বেসিক ওয়েটেড এভারেজ ইপিএস হয়েছে আইপিও পূর্ববর্তী ১১ কোটি ৪১ লাখ ১৮ হাজার শেয়ারের ওপর হিসাব করে। যদি আইপিও পরবর্তী ১২ কোটি ৬৭ লাখ ৯৮ হাজার শেয়ারের ওপর হিসাব করা হয় তাহলে ইপিএস হতো ১ টাকা ৩৫ পয়সা।

আর গত নয় মাসে (জুলাই১৩-মার্চ১৪) কোম্পানির মুনাফা হয়েছে ২৮ কোটি ৯৩ লাখ টাকা। আর শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৫৪ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ২২ কোটি ২২ লাখ টাকা এবং ইপিএস ১ টাকা ৯৫ পয়সা।

অবশ্য ইপিএসের হিসাব করা হয়েছে আইপিও পূর্ববর্তী ১১ কোটি ৪১ লাখ ১‌৮ হাজার শেয়ারের ওপর। এই ইপিএস আইপিও পরবর্তী ১২ কোটি ৬৭ লাখ ৯৮ হাজার শেয়ারের ওপর হিসাব করা হতো তাহলে নয় মাসে ইপিএস হতো ২ টাকা ২৮ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here