শাশা ডেনিমসে ৫.৫ গুণ আবেদন

0
1664

বিশেষ প্রতিনিধি :  শাশা ডেনিমসের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) ৫.৫ গুণ আবেদন জমা পড়েছে।  সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

Screenshot_1

এদিকে সম্প্রতি প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে শাশা ডেনিমস কোম্পানি টাকা উত্তোলন কাজ শেষে করেছে। কোম্পানিটি শেয়ার বরাদ্দ দিতে লটারির ড্র হবে  আগামী ১৮ জানুয়ারি। রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে সকাল ১০টায় লটারির ড্র হবে। বৃহস্পতিবার কোম্পানির বিশেষ একটি সূত্র এ তথ্য জানিয়েছে।

কোম্পানিটি পুঁজিবাজারে ৫ কোটি শেয়ার ছেড়ে ১৭৫ কোটি টাকা সংগ্রহ করবে। ১০ টাকা অভিহিত মূল্যের সাথে ২৫ টাকা প্রিমিয়াম মিলে মোট ৩৫ টাকা মূল্যে কোম্পানিটি শেয়ার ইস্যু করবে। ২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির প্রতি শেয়ারে আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৭৩ পয়সা। নেট এসেট ভ্যালু (এনএভি) হয়েছে ৫২ টাকা ৯৫ পয়সা । কোম্পানিটি আইপিওর মাধ্যমে সংগ্রহ করা টাকা কোম্পানির ব্যবসা সম্প্রসারণ, ব্যংক ঋণ পরিশোধে ব্যয় ব্যয় হবে।

জানা যায়,  গত ১৪ অক্টোবর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫২৯তম সভায় শাশা  ডেনিমসের আইপিও অনুমোদন দেয়া হয়। এ কোম্পানি শাশা  ডেনিমস পুঁজিবাজার থেকে ১৭৫ কোটি টাকা সংগ্রহ করবে। আইপিওর মাধ্যমে সংগৃহীত অর্থে কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ ও ব্যংক ঋণ পরিশোধে ব্যয় করবে।

ইস্যু ব্যবস্থাপক হিসেবে কাজ করছে এএফসি ক্যাপিটাল ও ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here