লেনদেন ও মূল্যসূচক উভয়ই কমেছ

1
54

স্টাফ রিপোর্টার : নিম্নমুখী ধারায় শেষ হয়েছে পুঁজিবাজারে আরও একটি সপ্তাহ। গত সপ্তাহে বাজারে লেনদেন এবং মূল্যসূচক-উভয়ই কমেছে। আলোচিত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩ হাজার ১৫৩ কোটি টাকা মূল্যের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট কেনাবেচা হয়েছে। আগের সপ্তাহে হয়েছিল ২ হাজার ৬২৯ কোটি টাকার কেনাবেচা বা লেনদেন। এ হিসেবে আলোচিত সপ্তাহে লেনদেন ১৯ দশমিক ৯৫ শতাংশ বেড়েছে। তবে এ সপ্তাহে সরকারি ছুটির কারণে পুঁজিবাজারও একদিন বন্ধ ছির।

গত সপ্তাহে দৈনিক গড় লেনদেনের পরিমাণ ছিল ৬৩০ কোটি ৭৭ লাখ টাকা। আগের সপ্তাহে গড় লেনদেন ছিল ৬৫৭ কোটি ৩৫ লাখ টাকা। গত সপ্তাহে ডিএসই ব্রড ইনডেক্স (ডিএসইএক্স) ৭ দশমিক ৪১ শতাংশ কমে ৫ হাজার ২৮১ দশমিক ২৫ পয়েন্টে নেমেছে। আগের সপ্তাহে এই সূচকটি ১২ দশমিক ৮৫ পয়েন্ট বেড়েছিল।

বিদায়ী সপ্তাহে ডিএসইতে প্রায় ৬০ ভাগ কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিটের দাম কমেছে। এ সপ্তাহে ডিএসইতে ৩৪৬ কোটি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট কেনাবেচা হয়েছে। এর মধ্যে ১১৭ টির শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ২০৬ টির দাম। আর অপরিবর্তিত ছিল ২৩ টির দাম। তিনটি ইস্যুর কোনো লেনদেন হয়নি।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here