লেনদেনে শীর্ষে ফুয়েল অ্যান্ড পাওয়ার, বেড়েছে লেনদেন।

0
440

ফুয়েল অ্যান্ড পাওয়ারঃ

বেশ কয়েক সপ্তাহ ধরে ধারাবাহিক ভাবে লেনদেনের শীর্ষে অবস্থান করছে ফুয়েল অ্যান্ড পাওয়ার খাত। আজও এর ব্যাতিক্রম ছিল না। আজকের দিনের শুরু থেকেই ঊর্ধ্বমুখী হওয়া ফুয়েল এবং পাওয়ার খাতে দিনের শেষ পর্যন্ত সেই ঊর্ধ্বমুখী ধারা অব্যাহত ছিল। দিনের প্রায় প্রথম ভাগ থেকেই এই খাতে দেখা যায় ঊর্ধ্বমুখী প্রবণতা। কিন্তু দিন বাড়ার সাথে সাথে এই খাতে নিন্মমুখি প্রবণতা নেমে আসে কিন্তু দিন শেষে ঊর্ধ্বমুখী প্রবণতা নিয়েই দিন শেষ হয়। ফুয়েল অ্যান্ড পাওয়ার খাতে আজ মোট  লেনদেনের পরিমান ছিল ৪৩ কোটি টাকার কিছু বেশী যা আগের দিনের তুলনায় ২ কোটি টাকা বেশি। আজ এই খাতে লেনদেন হওয়া ১৪ টি কোম্পানির মধ্যে বেড়েছে ১২ টি এবং কমেছে ১ টি এবং অপরিবর্তিত ছিল ০ টি কোম্পানির শেয়ারের দাম। আজ এই খাতে সর্বাধিক বৃদ্ধি পাওয়া শেয়ার ছিল পদ্মা অয়েল এবং আজ এই শেয়ারটি ৩৪২.০০ টাকায় লেনদেন সমাপ্ত করে যা আগের দিনের তুলনায় ৪.১১% বেশি। অন্যদিকে আজ এই খাতে সর্বাধিক হ্রাস পাওয়া শেয়ার ছিল লিন্ডাবিডি এবং এই শেয়ারটি আজ ৫৯১.৭০ টাকায় লেনদেন সমাপ্ত করে যা আগের দিনের তুলনায় ১.০৯% কম। আজ ডি.এস.ইতে মোট লেনদেনে এই খাতের অবদান ছিল ২০.৭% যা গতদিনের তুলনায় ০.২০% বেশী।

ইঞ্জিনিয়ারিং

আজ লেনদেনে দ্বিতীয়ও অবস্থানে ছিল ইঞ্জিনিয়ারিং খাত। ঊর্ধ্বমুখী প্রবণতা নিয়ে শুরু করা ইঞ্জিনিয়ারিং খাতে দিনের শেষ পর্যন্ত সেই ঊর্ধ্বমুখী ধারা অব্যাহত ছিল। দিনের মাঝ ভাগে এই খাতে কিছুতা অস্থিরতা দেখা যায় এবং দিন শেষে ঊর্ধ্বমুখী প্রবণতা নিয়েই লেনদেন শেষ করে। ইঞ্জিনিয়ারিং খাতে আজ মোট  লেনদেনের পরিমান ছিল ২৮ কোটি টাকা যা আগের দিনের তুলনায় ৬ কোটি টাকা বেশী। আজ এই খাতে লেনদেন হওয়া ২৩ টি কোম্পানির মধ্যে বেড়েছে ১৮ টি কমেছে ২ টি এবং অপরিবর্তিত ছিল ৩ টি কোম্পানির শেয়ারের দাম। আজ এই খাতে সর্বাধিক বৃদ্ধি পাওয়া শেয়ার ছিল রেইনউইক যজ্ঞেশ্বর এবং এই শেয়ারটি আজ ১৪১.৮০ টাকায় লেনদেন সমাপ্ত করে যা আগের দিনের তুলনায় ৯.১৬% বেশী। অন্যদিকে আজ এই খাতে সর্বাধিক হ্রাস পাওয়া শেয়ার আনোয়ার গ্যাল্ভানাইজিং এবং এই শেয়ারটি আজ ১৩.৯০ টাকায় লেনদেন সমাপ্ত করে যা আগের দিনের তুলনায় ১.৪২% কম। আজ ডি.এস.ইতে মোট লেনদেনে এই খাতের অবদান ছিল ১৩.৯০% যা আগের দিনের তুলনায় ২.৮০% বেশি।

ফার্মাসিউটিক্যালস অ্যান্ড কেমিক্যালঃ 

ঊর্ধ্বমুখী প্রবণতা নিয়ে শুরু করা ফার্মাসিউটিক্যালস অ্যান্ড কেমিক্যাল খাতে দিনের শেষ পর্যন্ত সেই ঊর্ধ্বমুখী ধারা অব্যাহত ছিল। দিনের মাঝ ভাগে এই খাতে কিছুতা অস্থিরতা দেখা যায় কিন্তু দিন শেষে ঊর্ধ্বমুখী প্রবণতা নিয়ে লেনদেন শেষ করে। ফার্মাসিউটিক্যালস অ্যান্ড কেমিক্যাল  খাতে আজ মোট  লেনদেনের পরিমান ছিল ২১ কোটি টাকা যা আগের দিনের তুলনায় ৩ কোটি টাকা বেশি। আজ এই খাতে লেনদেন হওয়া ২১ টি কোম্পানির মধ্যে বেড়েছে ১৯ টি কমেছে ২ টি এবং অপরিবর্তিত ছিল ০ টি কোম্পানির শেয়ারের দাম। আজ এই খাতে সর্বাধিক বৃদ্ধি পাওয়া শেয়ার ছিল বেক্সিমকো সিনথেটিক এবং এই শেয়ারটি আজ ১৪.৬০ টাকায় লেনদেন সমাপ্ত করে যা আগের দিনের তুলনায় ৫.৮০% বেশী। অন্যদিকে আজ এই খাতে সর্বাধিক হ্রাস পাওয়া শেয়ার ছিল ম্যারিকো। আজ ডি.এস.ইতে মোট লেনদেনে এই খাতের অবদান ছিল ১০.২০% যা আগের দিনের তুলনায় ১.১০% বেশী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here