লুজারে জেড ক্যাটাগরি

0
626

ডেস্ক রিপোর্ট : সমাপ্ত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দাম কমার শীর্ষ দশের ৭টিই ছিল জেড ক্যাটাগরির শেয়ার। বাকী ৩টি কোম্পানি ছিল অপর ৩ ক্যাটাগরির। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আলোচিত সপ্তাহে ডিএসইতে শীর্ষে ছিল শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড। সপ্তাহের ব্যবধানে শেয়ারটির দর কমেছে ১৬ দশমিক ৮৬ শতাংশ। সপ্তাহের ৪ কার্যদিবসে এই কোম্পানির মোট ৪ কোটি ২৬ লাখ ৭৮ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। অর্থাৎ প্রতিদিনের গড় লেনদেন ১ কোটি ৬ লাখ ৬৯ হাজার ৫০০ টাকা।

গত সপ্তাহে শেয়ারের দর ১২ দশমিক ১৮ শতাংশ কমে লুজারের তালিকায় ২য় স্থানে ছিল সাভার রিফ্র্যাক্টরিজ। তাদের মোট লেনদেন হয়েছে মাত্র ২৩ হাজার টাকার শেয়ার। লুজারের ৩য় স্থানে থাকা শ্যামপুর সুগার মিলসের শেয়ারের দর ১১ দশমিক ২২ শতাংশ কমেছে। পুরো সপ্তাহে এই কোম্পানির লেনদেন হয়েছে ১ লাখ ৪১ হাজার টাকার শেয়ার। গড় লেনদেন ৩৫ হাজার ২৫০ টাকার শেয়ার।

লুজারে থাকা অন্য কোম্পানিগুলোর মধ্যে নর্দার্ণ জুট ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের ১১ দশমিক ১১ শতাংশ, প্রোগ্রেসিভ লাইফের ৯ দশমিক ০১ শতাংশ, কেয়া কসমেটিক্সের ৮ দশমিক ৩৩ শতাংশ, স্টাইলক্রাফটের ৭ দশমিক ৩৬ শতাংশ, দুলামিয়া কটনের ৬ দশমিক ৪৯ শতাংশ, অলটেক্স ইন্ডাস্ট্রিজের ৬ দশমিক ১৫ শতাংশ এবং সিভিও পেট্রোক্যামিক্যাল রিফইনারি লিমিটেডের ৫ দশমিক ৩৯ শতাংশ দর কমেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here