লাফার্জ সুরমার লভ্যাংশ নির্ধারণী সভা ৯ মার্চ

0
955

স্টাফ রিপোর্টারঃ : ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ও বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্পর্কে সিদ্ধান্ত নেয়ার জন্য ৯ মার্চ পরিচালনা পর্ষদের সভা আহ্বান করেছে লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, ৯ মার্চ বেলা ৩টায় সভাটি অনুষ্ঠিত হবে।

২০১৬ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকের (জানুয়ারি-সেপ্টেম্বর) অনিরীক্ষিত আর্থিক ফলাফল পর্যালোচনা করে ৫ শতাংশ অন্তর্বর্তী নগদ লভ্যাংশ দিয়েছে লাফার্জ সুরমা। এ সময়ে লাফার্জ সুরমার শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৩ পয়সা, ২০১৫ সালের একই সময়ে যা ছিল ১ টাকা ৪৮ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য দাঁড়ায় ১৩ টাকা ১ পয়সা।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য মোট ১০ শতাংশ নগদ লভ্যাংশ (৫ শতাংশ অন্তর্বর্তীসহ) পেয়েছেন বহুজাতিক সিমেন্ট কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

২০০৩ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত লাফার্জ সুরমার অনুমোদিত মূলধন ১ হাজার ৪০০ কোটি টাকা ও পরিশোধিত মূলধন ১ হাজার ১৬১ কোটি ৩৭ লাখ টাকা। এর রিজার্ভের পরিমাণ ২৭৪ কোটি ৭৭ লাখ টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ১১৬ কোটি ১৩ লাখ ৭৩ হাজার ৫০০; যার মধ্যে উদ্যোক্তা পরিচালক ৬৪ দশমিক ৬৮ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ১৪ দশমিক ৩৩, বিদেশী বিনিয়োগকারী ১ দশমিক ৪৩ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৯ দশমিক ৫৬ শতাংশ শেয়ার।

ডিএসইতে গতকাল এ শেয়ারের সর্বশেষ দর ছিল ৮২ টাকা। দিনভর দর ৮১ টাকা ৯০ পয়সা থেকে ৮২ টাকা ২০ পয়সার মধ্যে ওঠানামা করে। সমাপনী দরও ছিল ৮২ টাকা, যা এর আগের কার্যদিবসেও ছিল ৮২ টাকা। এদিন ৬৬৯ বারে এ কোম্পানির মোট ৮ লাখ ১৩ হাজার ২৩৯টি শেয়ারের লেনদেন হয়। গত এক বছরে এর সর্বোচ্চ দর ছিল ৯০ টাকা ও সর্বনিম্ন ৫৫ টাকা ৩০ পয়সা।

সর্বশেষ নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ৪১ দশমিক ৬২, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ৫৪ দশমিক ৪২।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here