‘ইস্টার্ন লুব্রিকেন্টস ব্লেন্ডার্সের লভ্যাংশ ধীরে ধীরে বাড়ানো হবে’

0
905

স্টাফ রিপোর্টার : শেষ হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০০শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টার্ন লুব্রিকেন্টস ব্লেন্ডার্স লিমিটেড। সামনের বছরগুলোতে এই লভ্যাংশ ধীরে ধীরে বাড়ানো হবে বলে জানিয়েছেন কোম্পানিটির চেয়ারম্যান আবু হেনা মো. রাহমতুল মুনিম।

শনিবার, ২১ জানুয়ারি চট্টগ্রামের এক্সেস রোডের সিটি সেন্টারে আয়োজিত কোম্পানির ৪৮তম বার্ষিক সাধারণ সভায় তিনি এ মন্তব্য করেন। কোম্পানিটি ১৯৭৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

আলোচ্য সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে ৪১ টাকা ৭০ পয়সা। এ সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১১২ টাকা ৮ পয়সা।

রাহমতুল মুনিম বলেন, গত ৩০ জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরে ইস্টার্ন লুব্রিকেন্টস শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ সম্পূর্ণ নগদ লভ্যাংশ প্রদান করেছিলো। কিন্তু সর্বশেষ অর্থবছরে আমরা সেটা ৭০শতাংশ বাড়িয়ে শতভাগ লভ্যাংশ প্রদান করছি। আসলে এবার এতো না বাড়িয়ে ধীরে ধীরে নগদ লভ্যাংশের পরিমাণ বাড়ালে ভালো হতো। এই কোম্পানি প্রতিষ্ঠার পর ২০১৬তে এসে প্রবৃদ্ধি অর্জন করতে সক্ষম হয়। যেটা এখনো বর্তমান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিল বিপিসির পরিচালক মীর আলী রেজা, পদ্মা অয়েলের এক্সিকিউটিভ পরিচালক মো. আবুল খায়ের, কোম্পানি সচিব মহিউদ্দিন আহমেদ, বেঙ্গল শিপিং লাইন্স লিমিটেডের চেয়ারম্যান ও ইস্টার্ন লুবের পরিচালক আবদুল আউয়াল প্রমুখ। এছাড়া আরও উপস্থিত ছিলেন কোম্পানির শেয়ারহোল্ডাররা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here