লংকাবাংলা ফিন্যান্স-বাংলাদেশ ব্যাংক আইপিএফএফ চুক্তি সম্পন্ন

0
676

স্টাফ রিপোর্টার : ইনভেস্টমেন্ট প্রমোশন এন্ড ফিন্যান্সিং ফ্যাসিলিটি (আইপিএফএফ) প্রকল্পের অংশগ্রহণকারী আর্থিক প্রতিষ্ঠান হিসাবে লংকাবাংলা ফিন্যান্স লিমিটেড বাংলাদেশ ব্যাংকের সঙ্গে একটি মাস্টার ফ্যাসিলিটি চুক্তি সম্পন্ন করেছে। সোমবার লংকাবাংলার পক্ষ থেকে পাঠানো এক বিবৃত্তিতে এই তথ্য জানা গেছে।

চুক্তিপত্রে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এবং প্রজেক্ট ডিরেক্টর মো. আবুল কাশেম এবং লংকাবাংলা ফিন্যান্স-এর ম্যানেজিং ডিরেক্টর মো. নাসির উদ্দীন চৌধুরী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে স্বাক্ষর করেন।

জানানো হয়েছে, চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার এবং ডেপুটি প্রজেক্ট ডিরেক্টর জনাব হুসনে আরা শিখা এবং লংকাবাংলা ফিন্যান্স-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এন্ড হেড অব ট্রেজারি এন্ড এফআই জনাব কামর“ল ইসলামসহ উভয় প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এই চুক্তির মাধ্যমে লংকাবাংলা ফিন্যান্স বাংলাদেশ ব্যাংকের তত্ত্বাবধানে বিশ্ব ব্যাংকের অর্থায়ন সুবিধা ভোগ করবে। যা পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ প্রকল্পগুলোর অবকাঠামোগত উন্নয়নে জন্য অর্থায়নকে বেগবান/ত্বরাম্বিত করবে বলে জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here