রোববার হল্টেড ৪টি কোম্পানি

0
1973

স্টাফ রিপোর্টার : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ রোববার লেনদেনের প্রথম ঘন্টায় বিক্রেতা উধাও হয়ে গেছে চার কোম্পানির শেয়ারে। এতে কোম্পানিগুলোর শেয়ার হল্টেড হয়ে মূল্য স্পর্শ করছে সার্কিট ব্রেকারে।

কোম্পানিগুলো হচ্ছে- জুট স্পিনার্স, মেঘনা কনডেন্স মিল্ক লিমিটেড, মেঘনা পেট এবং সাভার রিফ্র্যাক্টরিজ লিমিটেড।

ডিএসইর তথ্য অনুযায়ী, রবিবার বেলা ১১টা ২০ মিনিট পর্যন্ত জুট স্পিনার্সের স্ক্রিনে সর্বশেষ ১৬ হাজার ২৬৮টি শেয়ার কেনার প্রস্তাব দেখাচ্ছিল। কিন্তু বিক্রেতার ঘরে কোনো শেয়ার বিক্রির প্রস্তাব ছিল না । হল্টেডের আগে সর্বশেষ লেনদেনটি হয় ১০২ টাকা ৯০ পয়সা দরে। গতকাল এই শেয়ারের সমাপনী দর  ছিল ৯৩ টাকা ৬ পয়সা।

এই সময়ে মেঘনা কনডেন্সড মিল্কের স্ক্রিনে সর্বশেষ ১ লাখ ৭৪ হাজার ২১৭টি শেয়ার কেনার প্রস্তাব দেখাচ্ছিল। কিন্তু বিক্রেতার ঘরে কোনো শেয়ার বিক্রির প্রস্তাব ছিল না । হল্টেডের আগে সর্বশেষ লেনদেনটি হয় ১৮ টাকা ৭০ পয়সা দরে। গতকাল এই শেয়ারের সমাপনী দর ছিল ১৭ টাকা।

একইভাবে মেঘনা পেটের ঘরে ৫৩ হাজার ৩৮৮টি শেয়ার ক্রয়ের ঘোষণা থাকলেও বিক্রেতা খুঁজে পাওয়া যায়নি। কোম্পানির সর্বশেষ লেনদেন হয় ১৩ টাকা ৭০ পয়সা। গতকাল এই শেয়ারের সমাপনী দর ছিলো ১২ টাকা ৫০ পয়সা।

একই ভাবে সাভার রিফ্র্যাক্টরিজ বিক্রেতা সংকটে হল্টেড হয়। কোম্পানির শেয়ারের সর্বশেষ দাম ছিলো ১৫৭ টাকা। গতকালে শেয়ারটির সমাপনী দাম ছিলো ১৪২ টাকা ৮০ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here