রোববার স্পট ও ব্লক মার্কেটে ৪ কোম্পানি

0
645
স্টাফ রিপোর্টার : শেয়ারবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির লেনদেন স্পট ও ব্লক মার্কেটে রোববার শুরু হবে। চলবে ১৬ এপ্রিল পর্যন্ত। কোম্পানিগুলো হলো— বিচ হ্যাচারি, হাইডেলবার্গ সিমেন্ট, বিডি ল্যাম্পস ও ফিনিক্স ফিন্যান্স। ১৭ এপ্রিল রেকর্ড ডেটের কারণে কোম্পানিগুলোর শেয়ার লেনদেন বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
বিচ হ্যাচারি : কোম্পানির পরিচালনা পর্ষদ ১৫ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। এছাড়া কোম্পানিটি তাদের অনুমোদিত মূলধন ১০০ কোটি থেকে ২০০ কোটি টাকায় বাড়াবে। পাশাপাশি একটি সাধারণ শেয়ারের বিপরীতে দুটি রাইট শেয়ার ছাড়বে। অভিহিত মূল্যেই রাইট শেয়ার ইস্যু করা হবে। মূলত কোম্পানিটি আধুনিক সারঞ্জামসংবলিত দুটি গভীর সমুদ্রগামী ট্রলার কিনবে। ট্রলার দুটি মাছ ও চিংড়ি ধরা এবং রফতানির কাজে ব্যবহার করা হবে।
আগামী ১৪ মে বেলা ১১টায় কোম্পানিটির বিশেষ সাধারণ সভা (ইজিএম) ও দুপুর ১২টায় এজিএম অনুষ্ঠিত হবে। সভা দুটির স্থান নির্ধারণ করা হয়েছে মহেশখালীতে কোম্পানির প্রকল্প প্রাঙ্গণে।
হাইডেলবার্গ সিমেন্ট : কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩৮০ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, সমাপ্ত হিসাব বছরে এর কর-পরবর্তী নেট মুনাফা হয়েছে ১৪৭ কোটি ৪০ লাখ ৮০ হাজার টাকা, শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২৬ টাকা ৯ পয়সা ও শেয়ারপ্রতি নেট সম্পদমূল্য (এনএভি) ১৩২ টাকা ৫৮ পয়সা। আগামী ২২ মে বেলা ১১টায় নারায়ণগঞ্জের রূপগঞ্জে যাত্রামোড়ার কারখানায় এর এজিএম অনুষ্ঠিত হবে।
বিডি ল্যাম্পস : ২০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে কোম্পানিটি। আগামী ২০ মে বেলা ১১টায় গুলশানের ইমানুয়েলস ব্যানকুয়েট হলে এর এজিএম অনুষ্ঠিত হবে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির নেট সম্পদমূল্য দাঁড়িয়েছে ৫৯ কোটি ৮ লাখ ২০ হাজার টাকা ও শেয়ারপ্রতি লোকসান ১ টাকা ১৬ পয়সা।
ফিনিক্স ফিন্যান্স : এর পরিচালনা পর্ষদ ২০১৩ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস ২ টাকা ৫৮ পয়সা ও এনএভি ২০ টাকা ৯৬ পয়সা। আগামী ২৯ মে বেলা সাড়ে ১১টায় রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে এর এজিএম অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here