রোববার ‘ঢাকা এপারেল সামিট’ শুরু

0
480

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের (বিবিএফ) সহযোগিতায় রোববার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হচ্ছে ‘ঢাকা এপারেল সামিট’। ৭ থেকে ৯ ডিসেম্বর পযর্ন্ত ৩ দিনব্যাপী চলবে এ মেলা। দেশি-বিদেশি ব্র্যান্ড নিয়ে আয়োজিত  এ সম্মেলন রোববার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজিএমইএর কনফারেন্স রুমে শনিবার দুপুরের এক সংবাদ সম্মেলনে বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম এ তথ্য জানান। বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ)  এ মেলার আয়োজন করছে।  বিশ্বসেরা বিশেষজ্ঞ, আন্তর্জাতিক ব্র্যান্ড, বিনিয়োগকারী, নীতিনির্ধারক ও সাংবাদিকরা এ মেলায় অংশগ্রহণ করবে বলে জানান আতিকুল ইসলাম।

সম্মেলনের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘বাংলাদেশ পোশাকশিল্প ২০২১: ৫০ বিলিয়ন মার্কিন ডলার বাংলাদেশের ৫০তম জন্মবার্ষিকীতে।’

সম্মেলনে লাখ লাখ কর্মজীবী ও উদ্যোক্তা সংবলিত দেশের সত্যিকারের স্পিরিট তুলে ধরবেন বিশ্বসেরা বিশেষজ্ঞ, সাংবাদিক, বিনিয়োগকারী, আন্তর্জাতিক ব্র্যান্ড ও নীতিনির্ধারকরা। আতিকুল ইসলাম জানান, শনিবার সকাল পর্যন্ত যুক্তরাষ্ট্রের ২২টি ব্র্যান্ড, ইউরোপীয় ইউনিয়নের ৪৪টি ব্র্যান্ড তাদের অংশগ্রহণের প্রস্তাব জমা দিয়েছে। সেই সাথে  ২ হাজারের বেশি সদস্য নিবন্ধন করেছে সেমিনারে অংশগ্রহণের জন্য।

সম্মেলনের মাধ্যমে দেশের তৈরি পোশাকশিল্পের প্রকৃত চিত্র তুলে ধরার পাশাপাশি এই খাতকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রস্তুতকারক, ক্রেতা ও নীতিনির্ধারকদের উদ্বুদ্ধ করতে সক্ষম হবেন বলে পোশাক শিল্পের উদ্যোক্তারা আশা করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here