রেকিট বেনকিজারের আয় কমেছে

0
260

স্টাফ রিপোর্টার : বহুজাতিক কোম্পানি রেকিট বেনকিজার চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে রাজস্ব কমার আশঙ্কা করছে। গত জুন মাসের শেষ দিকের সাইবার হামলার প্রভাবে আলোচ্য সময়ে ২ শতাংশ কম রাজস্বের আশঙ্কা করছে কোম্পানিটি।

বৃহস্পতিবার কোম্পানিটি এক বিবৃতিতে জানিয়েছে, জুন মাসের ওই সাইবার হামলায় তাদের উৎপাদন ও বিপণন ব্যবস্থা মারাত্মকভাবে ব্যহত হয়। বিশ্বের কয়েকটি দেশেই ভোক্তাদের তারা যথাসময়ে পণ্য সরবরাহ করতে পারেনি।

কোম্পানিটি বলেছে, তাদের সাইট হ্যাক হওয়ার কারণে অর্ডার অনুসারে অনেক পণ্যে জাহাজে তুলতে পারেনি। ফলে সরবরাহ করতে না পারার ওই ঘাটতি প্রভাব ফেলবে আলোচ্য প্রান্তিকের আয়ে।

এছাড়া কোম্পানিটির অনেক কারখানা এখনও স্বাভাবিক উৎপাদনে ফিরতে পারেনি বলে বিৃতিতে বলা হয়েছে।

তবে তৃতীয় প্রান্তিকে এই ঘটাতি পুষিয়ে নেওয়া আপ্রাণ চেষ্টা করবে বলেও বিবৃতিতে জানিয়েছে রেকিট বেনকিজার।

উল্লেখ, গত জুন মাসের ২৭ তারিখে যুক্তরাষ্ট্র, রাশিয়া, ইউক্রেন, ব্রিটেন, ডেনমার্ক, স্পেন, ফ্রান্স, নরওয়ে ও ভারতসহ এক ডজনের বেশি দেশ আক্রান্ত হয়। দেশগুলোতে শত শত প্রতিষ্ঠানের কম্পিউটার হামলাকারীদের নিয়ন্ত্রণে চলে যায়। সাময়িকভাবে অচল হয়ে পড়ে এসব কম্পিউটার।

রেকিট বেনকিজার ছাড়াও যুক্তরাষ্ট্রে মার্ক ফার্মাসিউটিক্যালস কোম্পানি, মনডালেজ ফুড কোম্পানির মতো বড় কয়েকটি কোম্পানি হামলার শিকার হয়। এছাড়াও আক্রান্ত হয় স্পেন ও ফ্রান্সের কয়েকটি বহুজাতিক ও নির্মাণ কোম্পানি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here