রূপালী লাইফের শেয়ার ছাড়ছেন উদ্যোক্তা

0
168

সিনিয়র রিপোর্টার : ব্লক মার্কেটে নিজ প্রতিষ্ঠানের সব শেয়ার বিক্রি করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন রূপালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের উদ্যোক্তা পংকজ কুমার সরকার। রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, তার হাতে জীবন বীমা কোম্পানিটির ১ লাখ ৬৪ হাজার ৪৮৩টি শেয়ার রয়েছে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৫ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে রূপালী লাইফের পরিচালনা পর্ষদ। লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনে ২৬ সেপ্টেম্বর বেলা ১১টায় রাজধানীর আইডিইবি ভবনে শেয়ারহোল্ডারদের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে কোম্পানিটি।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) রূপালী লাইফের নিট বীমা তহবিল ৭ কোটি ৫০ লাখ ৬০ হাজার টাকা বেড়ে দাঁড়ায় ৩৭৪ কোটি ৫৫ লাখ ৯০ হাজার টাকায়। ২০১৫ সালের প্রথম ছয় মাসে তাদের তহবিল বেড়েছিল ৩ কোটি ৩৫ লাখ টাকা।

ডিএসইতে রোববার সর্বশেষ ২৯ টাকা ২০ পয়সায় রূপালী লাইফের শেয়ার হাতবদল হয়। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন দর ছিল ২৭ টাকা ৯০ পয়সা ও সর্বোচ্চ ৪৫ টাকা ৫০ পয়সা।

২০০৯ সালে তালিকাভুক্ত রূপালী লাইফের অনুমোদিত মূলধন ১০০ কোটি ও পরিশোধিত মূলধন ২৭ কোটি ৭৩ লাখ ৯০ হাজার টাকা। কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা-পরিচালক ৩৩ দশমিক ৯২ শতাংশ, প্রতিষ্ঠান ২৫ দশমিক ৩৪ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে বাকি ৪০ দশমিক ৭৪ শতাংশ শেয়ার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here