রিজেন্ট প্রিমিয়াম উত্তোলনে বছরের দ্বিতীয় সেরা

1
1722

সিনিয়র রিপোর্টার : ২০১৫ সালে ৭টি কোম্পানি নিয়েছে প্রিমিয়াম পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়েছে। প্রিমিয়াম নেয়ার তালিকায় প্রথম স্থানে রয়েছে ইউনাইটেড পাওয়ার গ্রীড।

প্রিমিয়াম নিয়ে গত ১৪ ডিসেম্বর, সোমবার থেকে শেয়ার লেনদেনে আসা দ্বিতীয় সর্বোচ্চ কোম্পানির স্থানে রয়েছে রিজেন্ট টেক্সটাইল।

প্রতিষ্ঠানটি পুঁজিবাজার থেকে অর্থ তুলেছে ১২৫ কোটি টাকা। এরমধ্যে প্রিমিয়াম হিসেবে বিনিয়োগকারীদের কাছ থেকে নিয়েছে ৭৫ কোটি টাকা। বাকি টাকা নেয়া হয়েছে কোম্পানির শেয়ারের অভিহিত মূল্য হিসেবে।

দ্বিতীয় সর্বোচ্চ স্থানে থাকায় কোম্পানিটির প্রতি অনেক বিনিয়োগকারী প্রত্যাশা ছিল ব্যাপক। গত ১৪ ডিসেম্বর, সোমবার থেকে “এন” ক্যাটাগরিতে কোম্পানিটি শেয়ার লেনদেন শুরু করে।

প্রথম দিন থেকেই শেয়ার দর কমতে থাকায় ভাটা পড়ে আগ্রহে।

অর্থ উত্তোলন ক্ষেত্রে প্রথম স্থানে রয়েছে ইউনাইটেড পাওয়ার গ্রীড। প্রতিষ্ঠানটি আইপিও’র মাধ্যমে পুঁজিবাজার থেকে ২৩৭ কোটি টাকা তুলেছে। এরমধ্যে প্রিমিয়াম বাবদই নেয়া হয়েছে ২০৪ কোটি টাকা।

আমান ফীডস অর্থ তুলেছে ৭২ কোটি টাকা। যার মধ্যে প্রিমিয়াম বাবদ নেয়া হয়েছে ৫২ কোটি টাকা। প্রিমিয়াম নিয়ে ৭টি কোম্পানি পুঁজিবাজারে তালিকাভুক্ত হলেও অনেক কোম্পানির অবস্থান ভালো নয়।

ইপিএস ও ন্যাভ কমায় আগ্রহ কমেছে।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here