রিজেন্ট টেক্সটাইলে আশাহত, সিমটেক্স

9
3915
স্টাফ রিপোর্টার : রিজেন্ট টেক্সটাইল লিমিটেডের লেনদেনে আশাহত। সোমবার সকালে ৩০ টাকায় প্রথম লেনদেন শুরু হলেও দর স্থির থাকেনি। ঘণ্টার ব্যবধানে তা নেমেছে ২৫.৮০ টাকায়। অন্যদিকে শেয়ার হস্তান্তর চলছে কম।
Screenshot_3
বিনিয়োগকারীদের আশার গুড়ে-বালি। ধরে রাখতে পারছে না কোম্পানির তার প্রত্যাশিত দর ও লেনদেন।
Screenshot_1
এর আগে সিমট্রেক্স ইন্ডাস্ট্রিজের প্রথম দিনের শেয়ার দর ও লেনদেন বাড়লেও পরে আর দরে রাখতে পারেনি। প্রথম দিনে সাধারণ বিনিয়োগকারীরা আশার আরো দেখলেও পরে ফের নিভতে শুরু করে। সোমবারও কোন আশা যোগাতে পারেনি সিমটেক্স। চিত্রে দেখুন-
Screenshot_2
ধারণা করা হচ্ছে- আলো ছেড়ে অন্ধকারের পথে হাঁটছে রিজেন্ট টেক্সটাইল লিমিটেড। একই সঙ্গে ডিএসই-সিএসইতেতে লেনদেনও কমছে। বেলা সাড়ে ১১টা পর্যন্ত লেনদেনের প্রথম ঘণ্টায় ৭৯ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৭ কোটি টাকা।

এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭০টি কোম্পানির। আর দর কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৭টির।

পেছনের খবর : রিজেন্ট টেক্সটাইলের ইপিএস কমেছে, সোমবার লেনদেন

9 COMMENTS

  1. I don’t know how these sort of companies come into the market with a offering of premium. So called regulatory commission should be reformed. And by the way the market condition is not so bad that within the single trading day a company’s share came near about the face value. Careful observation must be expected from the bottom line investor. We should avoid investing on those shares. Like we do in mutual fund. On that moment these sort of companies naver dare to come to the market.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here