রিজেন্টের আইপিও ড্র ১২ নভেম্বর

0
4271

হোসাইন আকমল : রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদন জমার প্রক্রিয়া সম্প্রতি শেষ হয়েছে। আগামী ১২ই নভেম্বর আইপিও লটারি আয়োজনের ইচ্ছা রয়েছে কোম্পানির। সেই লক্ষ্যে প্রস্তুতি চলছে। বিএসইসির অনুমোদন পেলে  নিশ্চিতভাবে দিনক্ষণ ঘোষণা করা হবে। কোম্পানির বিশেষ সূত্র এমন তথ্য জানিয়েছে।

সূত্র আরো জানায়, কোম্পানির আইপিওতে নির্ধারিত সময়ে প্রায় ৭১৪কোটি ৫৬লাখ ৮৫হাজার টাকার আবেদন জমা পড়েছে। যা চাহিদার প্রায় ৫ দশমিক ৭১ গুণ।

আইপিওর মাধ্যমে  পুঁজিবাজারে ৫ কোটি শেয়ার ছেড়ে ১২৫ কোটি টাকা সংগ্রহের লক্ষ্যমাত্রা ছিল রিজেন্ট টেক্সটাইলের। বিএসইসির ৫৫২তম সভায় ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১৫ টাকা প্রিমিয়ামসহ ২৫ টাকা মূল্যে শেয়ার ইস্যুর অনুমোদন দেয়া হয়।

এরপর বস্ত্র খাতের কোম্পানিটির আইপিও আবেদন ১৪ই অক্টোবর শুরু হয়ে ২৫শে অক্টোবর পর্যন্ত চলে। দেশি ও প্রবাসী বিনিয়োগকারীর জন্য একই সময় নির্ধারণ করা ছিল।

কোম্পানির ২০১৩ সালের ৩১শে ডিসেম্বর শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৯২ পয়সা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৩ টাকা ১৭ পয়সা। কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here