রানারের আইপিও লটারি চলছে

0
798

স্টাফ রিপোর্টার : রানার অটোমোবাইলসের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) শেয়ার বরাদ্দের লটারির ড্র অনুষ্ঠান শুরু হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর এজিবি কলোনি কমিউনিটি সেন্টার, মতিঝিলে কোম্পানির লটারি অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে উপস্থিত আছেন ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হোসেন, ব্যাবস্থাপনা পরিচালক রিয়াজুল হক, প্রধান অর্থনৈতিক কর্মকর্তা নজরুল ইসলাম,  ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রতিনিধি সাইফুল ইসলাম ভূইয়া, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের প্রতিনিধি আলী রাকিব, আইডিএলসির ব্যাবস্থাপনা পরিচালক মনিরুজ্জামান এবং বিএসইসির সাবেক চেয়ারম্যান ফারুক আহমেদ সিদ্দিকি প্রমুখ।

এর আগে রানার অটোমোবাইলসের আইপিও আবেদনের সময় নির্ধারিত ছিল গত ৩১ জানুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত। এছাড়া গত ৬ নভেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের(বিএসইসি) ৬৬৩তম কমিশন সভায় রানার অটোমোবাইলসের আইপিও অনুমোদন দেয়া হয়।

গত ১০ জুলাই বুক বিল্ডিং পদ্ধতিতে ১ কোটি ৩৯ লাখ ৩০ হাজার ৩৪৮ টি সাধারণ শেয়ার আইপিওর মাধ্যমে ইস্যু করার অনুমোদন দেয় নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি।

কোম্পানির ৫৫ লাখ ৯৭ হাজার ১৫টি সাধারণ শেয়ার ৬৭ টাকা মূল্যে সাধারণ বিনিয়োগকারীদের নিকট বিক্রি জন্য নির্ধারন করা হয়েছিল। এছাড়া বুক বিল্ডিং পদ্ধতির মাধ্যমে ১ কোটি ৩৯ লাখ ৩০ হাজার ৩৪৮টি শেয়ারের মধ্যে ৮৩ লাখ ৩৩ হাজার ৩৩৩টি শেয়ার ৭৫ টাকা মূল্যে যোগ্য বিনিয়োগকারীদের নিকট ইস্যু করার কথা রয়েছে।

রানার অটোমোবাইলস আইপিওর মাধ্যমে বাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলন করবে। আইপিওর মাধ্যমে সংগ্রহ করা টাকায় কোম্পানিটি গবেষণা ও উন্নয়ন, যন্ত্রপাতি ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করা হবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের কোম্পানিটির স্থায়ী সম্পদের পুনর্মূল্যায়ণসহ নিট সম্পদ মূল্য হয়েছে ৫৫ টাকা ৭০ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here