রাইট শেয়ার ছাড়বে বিআইএফসি

0
339

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের বাংলাদেশ ইন্ডাষ্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ রাইট শেয়ার ছাড়ার ঘোষণা দিয়েছে। রোববার কোম্পানির পরিচালনা পর্ষদের বোর্ড সভায় উত্থাপন হয় এবং সোমবার ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা অনুযায়ী পরিশোধিত মূলধন বাড়াতে রাইট শেয়ার ছাড়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেড (বিআইএফসি)। ঘোষণা অনুযায়ী কোম্পানিটি ২টি সাধারণ শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার ছাড়বে।

প্রতিটি রাইট শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। এ বিষয়ে বিনিয়োগকারীদের সম্মতি নিতে আগামী ২৪ এপ্রিল সকাল সাড়ে ১০টায় ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ ভবনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এ জন্য রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ৩ এপ্রিল।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদনের পর রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত কার্যকর করবে বিআইএফসি। বিএসইসির অনুমোদনের পর রাইট শেয়ারের জন্য অন্য রেকর্ড ডেট ঘোষণা করা হবে বলে কোম্পানিটির পক্ষ থেকে জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here