রাইট শেয়ারের মাধ্যমে অর্থ উত্তোলন করবে ড্রাগন সোয়েটার

0
366

স্টাফ রিপোর্টার: ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডের পরিচালনা পর্ষদ রাইট শেয়ার ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে। মঙ্গলবার কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়। রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে কোম্পানিটি পরিশোধিত মূলধন বৃদ্ধি এবং চলমান প্রকল্প সম্প্রসারণ করবে।

সূত্র জানায়, ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং ৩:২ অনুপাতে রাইট শেয়ার ইস্যু করবে। অর্থাৎ ৩টি সাধারণ শেয়ারের বিপরীতে ২টা রাইটের জন্য আবেদন করা যাবে।

ডিএসই সূত্রে পাওয়া তথ্য

রাইট ইস্যুর মাধ্যমে কোম্পানিটি ৮৮ কোটি ১৬ লাখ ৬৬ হাজার ৬৬৬ টাকা উত্তোলন করবে। আর এর জন্য কোম্পানিটির ৮ কোটি ৮১ লাখ ৬৬ হাজার ৬৬৭টি সাধারণ শেয়ার ইস্যু করতে হবে। প্রতিটি শেয়ারের ইস্যু মূল্য ১০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এ জন্য কোম্পানির বিশেষ সাধারণ সভা (ইজিএম) আগামী ২ জুলাই অনুষ্ঠিত হবে। ইজিএমে সাধারণ শেয়ারহোল্ডারের অনুমোদনের পর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) আবেদন করবে কোম্পানিটি। নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির অনুমোদন সাপেক্ষে রাইট শেয়ার ইস্যু করতে পারবে কোম্পানিটি।

কোম্পানির বর্তমান পরিশোধিত মূলধন রয়েছে ১৩২ কোটি ২৫ লাখ টাকা। ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ২০১৬ সালে। কোম্পানির মোট শেয়ার রয়েছে ১৩ কোটি ২২ লাখ ৫০ হাজার।

এর মধ্যে উদ্যোক্তা পরিচালকের কাছে রয়েছে ৩৭.৮৪ শতাংশ শেয়ার। বাকি শেয়ারের মধ্যে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২৪ দশমিক ১৯ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৩৭ দশমিক ৯৭ শতাংশ শেয়ার।

কোম্পানির তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ, ২০১৮) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৬ পয়সা। এর আগের বছর একই সময়ে যা ছিল ১৬ পয়সা। আর ৯ মাসে (জুলাই ২০১৭ – মার্চ ২০১৮) ইপিএস হয়েছে ১ টাকা ৭৫ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৪পয়সা।

আর ৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৫ টাকা ৬২ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here